স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : শুরু হয়ে গেল হিরো ইন্ডিয়ান সুপার লিগের মহাযুদ্ধ। উদ্বোধনী অনুষ্ঠানে একঝাঁক তারকার উপস্থিতিতে পর্দা উঠল চতুর্থ আইএসএলের। এদিন তারকাদের শিরোমণি ছিলেন সালমান খান ও ক্যাটরিনা কাইফ। গায়ক ও নায়কদের চরম পেশাদারিত্ব জমিয়ে দিয়েছিল অনুষ্ঠান। এদিনের ৯০ মিনিটের ফুটবল মোটেও জমেনি।
টুর্নামেন্টের প্রথম ম্যাচে এটিকের মুখোমুখি কেরল। গতবারের চ্যাম্পিয়ন এবং রানার্স দল। জায়গা সেই কোচির স্টেডিয়াম৷ লড়াইটা যে সমানে সমানে হবে সেটা জানাই ছিল। ঠিক যেখানে শেষ করেছিল দুই দল গত মরসুমে সেখান থেকেই আবার এক বছর পর শুরু করল। কিন্তু ম্যাচ শেষ হল ম্যাড়ম্যাড়ে গোলশূন্য ড্র-য়ে৷ ম্যাচে একটাও গোল না দেখতে পেরে কার্যত হতাশ কেরল-কলকাতার ফুটবলপ্রেমীরা।


এদিন ম্যাচের শুরুতেই মুহুর্মুহু আক্রমণ শানাতে থাকে সৌরভের ছেলেরা। ২ মিনিটের মাথায় জিকুইনহার পাশ গিয়েছিল হিতেশ শর্মার কাছে। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেননি তিনি। পরের মিনিটেই পাল্টা আক্রমণ চালায় কেরল। কিন্তু সেই সুযোগ নস্যাৎ করে দেন বাংলার গোলকিপার। দু’দলেরই গোলরক্ষকের কিছু দুর্দান্ত সেভ ছাড়া এদিন ম্যাচে দেখার মতো প্রায় কিছুই ছিল না। ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতে কিছু আক্রমণ প্রতি – আক্রমণ হলেও ম্যাচ শেষ হয় গোলশূন্য ভাবেই।
গতবারের চ্যাম্পিয়ন দল হলেও এটিকে এবার প্রায় সম্পূর্ণ নতুন করে দল গড়েছে৷ রবি কিনের মতো তারকার অনুপস্থিতিতে দলের গোল করার লোক কে? সেটাই এখন পরের ম্যাচগুলিতে খুঁজে বের করতে হবে কলকাতার কোচকে৷ এটিকে-র পরের খেলা ২৬ তারিখ ঘরের মাঠে পুণে সিটি এফ সি-র বিরুদ্ধে।