ফারুক আহমেদ, টিডিএন বাংলা, কল‍্যাণী : কল‍্যাণী বিশ্ববিদ্যালয়ের ২৮তম সমাবর্তনে রাজ‍্যপাল শ্রী কেশরী নাথ ত্রীপাঠীর উপস্থিতিতে ডি লিট উপাধি দেওয়া হয় ভারতীয় মহিলা ক্রিকেট দলের অন‍্যতম প্রাক্তন অধিনায়ক, সফল বোলার তথা বাংলার গর্ব ঝুলন গোস্বামীকে।

নদীয়ার চাকদহের ঝুলন গোস্বামী ছাড়াও ডি লিট উপাধি দেওয়া হয় বাংলার  আরও এক কবি জয় গোস্বামীকে, তাঁরও বাড়ি নদীয়ার রানাঘাটে। এছাড়াও সঙ্গীত শিল্পী রশিদ খানকেও ডি লিট উপাধি প্রদান করা হয়। প্রত‍্যেককেই মানপত্র ও স্মারক তুলে দেন মাননীয় রাজ‍্যপাল শ্রী কেশরী নাথ ত্রীপাঠী।


কল্যানী বিশ্ববিদ্যালয়ের এ পি জে আবদুল কালাম অডিটোরিয়ামে বৃহস্পতিবার ২৮তম সমাবর্তন অনুষ্ঠান ছিল চোখে পড়ার মতো। এদিন অনুষ্ঠানে প্রধান আকর্ষক হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যপাল তথা কল্যাণী বিশ্ববিদ্যালয়ের আচার্য শ্রী কেশরীনাথ ত্রিপাঠী।
কল্যানী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শংকর কুমার ঘোষ ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরাও ছিলেন কানপুর আই আই টির অধিকর্তা ইন্দ্রনীল মান্না ও বিজ্ঞানী মিহির কান্তি চৌধুরীকে ডক্টর অফ সায়েন্স (ডিএসসি) প্রদান করা হয় এদিন।
এই অনুষ্ঠান উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের আধিকারিক ও অধ্যাপক, গবেষক ও প্রচুর ছাত্র-ছাত্রীরা। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন কল্যাণী বিশ্ববিদ্যালয়ের নিবন্ধক ড. দেবাংশু রায়।
অতিথির আসনে বসেছিলেন বর্ধমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নিমাই সাহা, কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ইসি মেম্বার গৌতম পাল, ড. মানবী বন্দ্যোপাধ্যায় সহ কল্যাণীর বিধায়ক ড. রমেন্দ্রনাথ বিশ্বাস প্রমুখ।

Advertisement
mamunschool