টিডিএন বাংলা ডেস্ক: স্বার্থের সংঘাতের অভিযোগ ওঠায় বুধবার উপদেষ্টা কমিটি থেকে পদত্যাগ করলেন কপিল দেব। ওই কমিটির আর এক সদস্য শান্তা রঙ্গস্বামীও পদত্যাগ করেছেন।
গত শনিবার উপদেষ্টা কমিটির তিন সদস্য কপিল দেব, শান্তা রঙ্গস্বামী ও অংশুমান গায়কোয়াড়কে স্বার্থের সংঘাতের নোটিস পাঠানো হয়। নোটিস পাঠান বোর্ডের এথিক্স অফিসার ডি কে জৈন।

মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সদস্য সঞ্জীব গুপ্তা উপদেষ্টা কমিটির তিনজনের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ এনেছিলেন। তাঁর অভিযোগের ভিত্তিতেই তিন সদস্য কপিল দেব, শান্তা রঙ্গস্বামী ও অংশুমান গায়কোয়াড়কে স্বার্থের সংঘাতের নোটিস পাঠানো হয়। নোটিস পাঠান বোর্ডের এথিক্স অফিসার ডি কে জৈন।
এরপর বুধবার প্রশাসনিক কমিটির প্রধান বিনোদ রাই ও বিসিসাই-এর সিইও রাহুল জোহরিকে ই-মেল করে নিজের পদত্যাগের কথা জানান কপিল দেব। মেল-এ তিনি লেখেন, “উপদেষ্টা কমিটির অংশ হয়ে কাজ করতে পেরে খুবই ভালো লেগেছে। ভারতীয় দলের কোচ নির্বাচন করেছে এই কমিটি। আমি এই কমিটি থেকে পদত্যাগ করছি।”

অন্যদিকে শান্তা রঙ্গস্বামী বলেন, “আমার অন্য পরিকল্পনা থাকায় আমি এই কমিটি থেকে পদত্যাগ করছি। উপদেষ্টা কমিটির মিটিং বছর বা দু’বছরে একবার হয়। তাই আমি স্বার্থের সংঘাতের অভিযোগ কিভাবে উঠল সেটাই বুঝতে পারছি না।”