স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : জয়ের জন্য প্রয়োজন ১৮৮ রান। অধিনায়ক সুরেশ রায়নার অসাধারণ ব্যাটিংয়ের ওপর ভর করে ১০ বল হাতে রেখেই ৪ উইকেটে জয়ের বন্দরে পৌঁছে গেলো ‍গুজরাট লায়ন্স। একের পর এক পরাজয়ের বৃত্তে বন্দী থাকার পর অবশেষে কেকেআরকে দিয়ে জয়ের ধারায় ফিরল গুজরাট।

ইডেন গার্ডেনে ১৮৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ৩.৩ ওভারে ৪২ রানের জুটি গড়েন অ্যারোন ফিঞ্চ আর ব্রেন্ডন ম্যাককালাম। ১৫ বলে ৩১ রান করে আউট হন ফিঞ্চ। ১৭ বলে ৩৩ রান করেন ব্রেন্ডন ম্যাককালাম।
এই দু’জন আউট হওয়ার পর ইনিংসের হাল ধরেন রায়না। তবে অন্যপ্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে গুজরাট। যদিও তা সফরকারীদের জন্য খুব একটা সমস্যা তৈরি করেনি। কারণ রায়না, এক প্রান্তে শুধু ধরেই খেলা নয়, ঝড়ো গতিতে রান তুলে দলকে জয়ের বন্দরেও নিয়ে যান। রায়নার ইনিংসটি সাজানো ছিল ৯টি বাউন্ডারি আর ৪টি ছক্কায়।
৪৬ বলে ৮৪ রান করে রায়না যখন আউট হয়ে যান তখন গুজরাটের রান প্রয়োজন ছিল ৮। এ কাজটা সারতে রবিন্দ্র জাদেজা আর জেমস ফকনারের কষ্ট করতে হয়নি। ৬ উইকেট হারিয়ে, ১০ বল হাতে রেখেই ৪ উইকেটের ব্যবধানে জয়ের কাজটি সেরে ফেলেন তারা।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে রবিন উথাপ্পার ৭২, সুনিল নারিনের ১৭ বলে ৪২ এবং গম্ভীরের ৩৩ রানের ওপর ভর করে ৫ উইকেটে ১৮৭ রান সংগ্রহ করে কেকেআর।
সর্বোচ্চ ২টি করে উইকেট নেন নাথান কাউল্টার নেইল এবং কুলদিপ যাদব।