টিডিএন বাংলা ডেস্ক : আজ রাতে ম্যাচে আইপিএলে অধিনায়ক হিসেবে ১০০তম ম্যাচ খেলতে নামছেন কোহলি, কিন্তু আইপিএলে এখনও পর্যন্ত তারা শুধু জয়ের মুখ দেখেনি। হারের হ্যাটট্রিকের ধাক্কা খেয়েছে। সঙ্গে আরও একটি দল একই অবস্থায় সামনে রাজস্থান রয়্যালস, সেই দুই দল হল একটি ভারত অধিনায়কের দল। অন্যটি ভারতীয় টেস্ট দলের সহ-অধিনায়কের। তারাই এখন টেবলে সকলের নীচে। লড়াই আজ, রাজস্থান রয়্যালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আজ মঙ্গলবার জয়পুরের সওয়াই মান সিংহ স্টেডিয়ামে মুখোমুখি হবে।

রাজস্থান রয়্যালসের অধিনায়ক বলেন ‘‘আমরা দল হিসেবে জিতি, দল হিসেবে হারি। টি-টোয়েন্টিতে ছোট মুহূর্তগুলো যদি আমরা জিততে পারি, তা হলে আমরা ভাল করব,’’ ধোনির দলের কাছে হেরে বলেছেন রাহানে। যোগ করেছেন, ‘‘টানা তিনটি ম্যাচে আমরা হেরে গেলাম। আশা করব পরের ম্যাচ থেকে ভাগ্যের চাকা আমাদের দিকে ঘুরবে।’’ মঙ্গলবারও যদি ভাগ্য না পাল্টায় তা হলে কিন্তু এ বারের প্রতিযোগিতা থেকে হারিয়ে যাওয়ার আতঙ্ক তাড়া করবে তাদের।

সানরাইজার্স হায়দ্রাবাদের হাতে রবিবার বিপর্যস্ত হওয়ার পরে কোহলি স্বীকারও করেন, ‘‘আইপিএলে আমাদের কুৎসিততম হার।’’ পাশাপাশি, কোহলি আশা করছেন, ‘‘এখনও এগারোটা ম্যাচ বাকি। আমাদের ভাল করার দক্ষতা রয়েছে।’’ কেউ কেউ বলছেন, আরসিবি বড্ড বেশি তাদের দুই তারকা ব্যাটসম্যান কোহলি এবং এ বি ডিভিলিয়ার্সের উপর নির্ভরশীল। কিন্তু ঘটনা হচ্ছে, এ বারে এখনও ম্যাচ জেতানো ব্যাটিং দেখা যায়নি তাদের দিক থেকেও। আরও একটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে কোহলি। টি-টোয়েন্টি ক্রিকেটে আট হাজার রান পূর্ণ করতে চাই আর ৪০ রান।কোহলি বলে রেখেছেন, ‘‘জয়পুরের পিচ খুব ভাল। ব্যাটসম্যানেরা খেলে আনন্দ পাবে।’’