স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : গাড়ির ভেতরে স্ত্রীর সঙ্গে সেলফি তোলেন ইরফান পাঠান। তার স্ত্রী সাফা বেগ হিজাব পরা ছিলেন। দু’হাত দিয়ে ঢেকে রাখেন মুখ। আঙ্গুলের ফাঁক দিয়ে দেয়া গেছে তার চোখ। এ পর্যন্ত ঠিক আছে। তাহলে? সমালোচকদের কাছে সমস্যা হিসেবে দেখা দেয়- সাফা বেগের নখের ‘নেইল পালিশ’।
এ নিয়ে নিদারুণ ট্রলের শিকার হন ইরফান পাঠান। তার স্ত্রীর নখের নেইল পালিশ নিয়ে ওঠে নানা প্রশ্ন। এতে নাকি ধর্মের অবমাননা করা হয়েছে। এর জবাবও দিয়েছিলেন ভারতীয় পেসার। টুইটারে লিখেছিলেন, ‘আবারও বলছি- যদি ভালোবাসা থাকে, তাহলে ঘৃণাও থাকে। আমরা যা করেছি ঠিক করেছি।’
ইরফান পাঠানের পর ট্রোলের শিকার হলেন ভারতের আরেক পেসার মোহাম্মদ শামি। তিনি এমন শিকারে পরিণত হয়েছেন মেয়ের জন্মদিনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে। এতেও নাকি ধর্মের অবমাননা করা হয়েছে।
শামিকে অকথ্য ভাষায় গালিগালাজ করা হচ্ছে। তাদের দাবি, ‘ইসলাম ধর্মে জন্মদিন পালন করা মোটেই উচিত নয়।’ পাশাপাশি ছবিতে সামির স্ত্রী যেভাবে হিজাব ছাড়াই ছবি তুলেছিলেন, তা নিয়ে চলছে সমালোচনা।
প্রসঙ্গত, শামির মেয়ে দু’বছরে পা রেখেছে। জন্মদিনে সামি নিজের ফেসবুক প্রোফাইলে মেয়ের ছবি পোস্ট করেছিলেন। ছবির ক্যাপশনে সামি লিখেছিলেন, ‘আমার রাজকন্যার দ্বিতীয় জন্মদিনের সেলিব্রেশন।’