টিডিএন বাংলা ডেস্ক: রোজা রেখেই ওভালে ক্রিকেট বিশ্বকাপ খেলছেন বাংলাদেশ ক্রিকেট টিমের তিন সদস্য মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদি হাসান মিরাজ। গতকাল দক্ষিণ আফ্রিকাকে হারানোর পর এক সাংবাদিক সম্মেলনে মাশরাফি বিন মোর্তুজা বলেন, আমি মুশফিক, রিয়াদ ও মিরাজকে নিয়ে গর্বিত। তারা রোজা রেখেও ভালো খেলেছেন।

সম্প্রতি ক্রিকেট বিশ্বকাপের বাজনা বেজেছে। প্রথম দিনেই বাংলাদেশ এর সাথে দক্ষিণ আফ্রিকার ম্যাচ অনুষ্ঠিত হয়। ফলত রোজা রেখেই ম্যাচ খেলেছেন তিন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদি হাসান মিরাজ। শুধু তাই নয়, আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ মিলিয়ে মোট ছয়টি আন্তর্জাতিক ম্যাচ রমজান মাসেই পড়েছে। বিগত গুলোর মতো বিশ্বকাপের ম্যাচেও ইউরোপীয় দেশের সময় অনুযায়ী ১৯ ঘণ্টারও বেশি সময় রোজা রেখেই অনুশীলন করা ও ম্যাচ খেলছেন মুশফিক, রিয়াদ ও মিরাজরা।

রোজা রেখে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলার পর মেহেদি হাসান মিরাজ সংবাদ মাধ্যমকে জানান,” বিশ্বকাপের ম্যাচে অনেক চাপ থাকে। আল্লাহর অশেষ রহমত, রোজার দিনে এমন ম্যাচ খেলা সৌভাগ্যের ব্যাপার। এটা অনেক বড় অভিজ্ঞতা। ভালো লেগেছে, এমন দিনে জিততে পেরেছি। যখন নিয়ত করেছি রোজা থাকব, আল্লাহর ওপর ছেড়ে দিয়েছি। মাশরাফি ভাই বলছিলেন, আল্লাহর বরকত আছে আমাদের ওপর।”