স্পোর্টস ডেস্ক : ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির প্রশংসা করতে গিয়ে শব্দ খুজে পাচ্ছেন না তার প্রশংসাকারীরা। যখনই বিরাট মাঠে নামেন তখনই বড় বড় রেকর্ড ভেঙে মাঠ ছাড়েন।

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসির হুসেনও কোহলি প্রেমে মজেছেন। কোহলির প্রশংসা করতে গিয়ে তিনি স্বীকার করেন যে, কোহলির খেলা প্রেরণাদায়ক। শুধু প্রশংসায় নয় এইবার কোহলির তুলনা তিনি ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গেই করে বসলেন। তিনি বলেন, ২৮ বর্ষীয় কোহলি ভারতীয় দলের রোনাল্ডো।
স্কাই স্পোর্টসের হয়ে ভারত বনাম ইংল্যান্ড প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচে কমেন্ট্রি করার সময় তিনি এই কথাগুলি বলেন। তিনি মজা করে বলেন, “আমার মনে হয় কোহলি এই গ্রহের নয়।” কোহলি এখনো পর্যন্ত ১৮টি একদিনের ম্যাচে অধিনায়কত্ব করেছেন এবং গড়ে ৭০ এরও বেশী রান করেছেন। একদিনের ম্যাচে সর্বাধিক সেঞ্চুরির তালিকায় কোহলি চতুর্থ স্থানে পৌছে গিয়েছেন এবং ক্রিকেট বিশেষজ্ঞদের মতে আগামী দশকে ব্যাটিংয়ের অধিকাংশ রেকর্ডই কোহলির নামে থাকবে।
উল্ল্যেখ্য যে, কোহলি গত রবিবার ইংল্যান্ডের বিপক্ষে প্রথম একদিনের ম্যাচে ১২২ রানের অসাধারণ ইনিংস খেলে ভারতকে স্মরণীয় জয় উপহার দিয়েছিলেন।