টিডিএন বাংলা ডেস্ক: ইংল্যান্ড বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে আফগানিস্তানকে ৭ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। এ নিয়ে বিশ্বকাপে টানা তৃতীয় ম্যাচ জিতল কিউইরা। ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে নিউজিল্যান্ড। অন্যদিকে টানা তিন ম্যাচে হেরে টেবিলের তলানীতে পড়ে আছে আফগানরা।

শনিবার (০৮ জুন) টনটনের দ্য কুপার এ্যাসোসিয়েটস কাউন্টি গ্রাউন্ডে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ৪১.১ ওভার ব্যাট করেই ১৭২ রানে অলআউট হয়ে যায় আফগানিস্তান।

দলের পক্ষে এদিন দুই অঙ্কের রানের দেখা পেয়েছেন ৪ জন ব্যাটসম্যান। সর্বোচ্চ ৫৯ রান আসে হাশমতউল্লাহ শহীদীর ব্যাট থেকে। এছাড়া ওপেনার হজরতউল্লাহ জাজাই ৩৪, নূর আলী জাদরান ৩১ ও আফতাব আলম ১৪ রান করেন।

নিউজিল্যান্ডের পক্ষে জিমি নিশাম একাই শিকার করেন পাঁচটি উইকেট। এছাড়া চারটি উইকেট শিকার করেন লকি ফার্গুসন, একটি উইকেট পান কলিন ডি গ্র্যান্ডহোম।

সহজ টার্গেট তাড়া করতে নেমে ১০৭ বল হাতে রেখে ৭ উইকেটের জয় পায় নিউজিল্যান্ড। ৪১ রানে দুই ওপেনার মার্টিন গাপটিল ও কলিন মুনরোর উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যায় নিউজিল্যান্ড। তবে অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেইলের ব্যাটে জয়ের বন্দরে নোঙর করে নিউজিল্যান্ড।

দলের হয়ে সর্বোচ্চ ৯৯ বলে ৯টি চারের সাহায্যে ৭৯ রান করেন উইলিয়ামসন। ৫২ বলে একটি ছক্কা ও ৬টি চারের সাহায্যে ৪৮ রান করে ফেরেন টেইলর।

সংক্ষিপ্ত স্কোর

আফগানিস্তান ১৭২ (৪১.১ ওভার)

শহীদী ৫৯, জাজাই ৩৪, নূর আলী ৩১

নিশাম ৩১/৫, ফার্গুসন ৩৭/৪

নিউজিল্যান্ড ১৭৩/৩ (৩২.১ ওভার)

উইলিয়ামসন ৭৯*, টেলর ৪৮, মুনরো ২২

আফতাব ৪৫/৩

ফল: নিউজিল্যান্ড ৭ উইকেটে জয়ী