টিডিএন বাংলা ডেস্কঃ অ্যান্টিগায় টিম ইন্ডিয়া এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে প্রথম টেস্ট ম্যাচে শুরু হয়েছে। টপ অর্ডার বিপর্যয়ের পরে অজিঙ্ক্যা রাহানের হাফ-সেঞ্চুরির ইনিংসের ভিত্তিতে প্রথম দিন শেষে ভারত ৬ উইকেটে ২০৩ রান করেছে। ঋষভ পান্ত ২০ এবং রবীন্দ্র জাদেজা অপরাজিত ৩ রানে। প্রথম দিনের তৃতীয় অধিবেশনে যখন ৬৮.৫ ওভার খেলা হয়েছিল, তখন ভারী বৃষ্টিপাতের পরে আম্পায়াররা খেলা বন্ধের ঘোষণা দেয়। ম্যাচে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানানো ভারতীয় দলের শুরুটা খুব খারাপ ছিল না।

ওপেনার মায়াঙ্ক আগরওয়াল ৫ রান করেন এবং উইকেটরক্ষক হোপকে ক্যামার রোচের বলে ক্যাচ দিয়েছিল। তাঁর আউট হওয়ার পরে ব্যাট করতে নামা চেতেশ্বর পূজারাও কিমার রোচের বলে শেপ হোপের হাতে ক্যাচ দিয়েছিলেন মাত্র ২ রানে। ক্যাপ্টেন বিরাট কোহলি ভাল ছন্দে নামেন। তবে ভারতের স্কোর যখন ২৫ রান ছিল তখন বিরাট কোহলিও শ্যানন গ্যাব্রিয়েলের বলে ৯ রান করে আউট হন। এরপরে অজিঙ্ক্যা রাহানে চতুর্থ উইকেটে কেএল রাহুলের সাথে ৬৮ রানের জুটি গড়েন।

ভারতের স্কোর যখন ৯৩ রান ছিল তখন স্পিনার রোস্টন চেজ কেএল রাহুলকে ব্যক্তিগত হোলে ৪৫ রানে হোপের হাতে ক্যাচ দিয়েছিলেন। এরপরে হনুমা বিহারীর সাথে পঞ্চম উইকেটে ৮২ রান যোগ করেন অজিঙ্ক্যা রাহানে। হনুমান বিহারী (৩২) ১৭৫ স্কোরে কিমার রোচের শিকার হন। তার ক্যাচটিও হোপকে ধরা দেয়। এরপরে রাহানে তাঁর সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন। তবে ৮১ তে শ্যানন গ্যাব্রিয়েলের বলে তিনি আউট হন। তিনি নিজের ইনিংসে ১৬৩ টি বল খেলেছেন এবং ১০ টি বাউন্ডারি হাঁকান।