স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : সানরাইজার্স হায়দরাবাদের দেওয়া ১৩৩ রানের সহজ লক্ষ্যও টপকাতে পারলো না কিংস ইলেভেন পাঞ্জাব! ১৯.২ ওভারে গুটিয়ে গেল ১১৯ রানে। যার ফলে ১৩ রানের জয় পেল সানরাইজার্স হায়দরাবাদ।
নিজেদের গত ম্যাচে মুম্বাইয়ের বিপক্ষে ১১৮ রান নিয়েও ম্যাচ জিতেছিল সানরাইজার্স হায়দরাবাদ। পুঁজি এদিনও বেশি ছিলো না, ১৩২। কিন্তু দূর্দান্ত বোলিং আক্রমণে জয়টি ধরা দিল।
বৃহস্পতিবার টস হেরে ব্যাটিংয়ে নেমে মনিশ পান্ডের ৫১ বলে ৫৪ ও ২৯ বলে সাকিবের ২৮ রানে ৬ উইকেটে ১৩২ রানের সংগ্রহ পায় হায়দরাবাদ। শেষ দিকে অবশ্য একটি করে চার ও ছক্কায় ইউসুফ পাঠান করেছেন ১৯ বলে ২১।
বল হাতে পাঞ্জাবের হয়ে অঙ্কিত রাজপুত ৫টি ও অপর উইকেটটি নিয়েছেন আফগান মুজিবুর রহমান।
জবাবে জয়ের জন্য ১৩৩ রানের সহজ লক্ষে খেলতে নামা পাঞ্জাবের শুরুটা ছিল মন্থর। দুই বিস্ফোরক ওপেনার ক্রিস গেইল ও লোকেশ রাহুল এদিন ছিলেন ভিন্ন চেহারায়। উইকেট বুঝে স্বভাব বিরুদ্ধ খেলা খেলে দলকে ৫৫ রানের জুটি এনে দেন এই দুই ওপেনার।
ম্যাচ বাঁচাতে দলের সেরা অস্ত্র রশিদ খানের হাতে বল তুলে দেন উইলিয়ামসন। আফগান লেগ স্পিনার পাল্টে দেন ম্যাচের মোড়। অসাধারণ এক ডেলিভারিতে নিজের প্রথম ওভারে বোল্ড করেন রাহুলকে (২৬ বলে ৩২)।
দূর্দান্ত ফর্মে থাকা ক্রিস গেইলকে (২২ বলে ২৩) ফিরতি ক্যাচে ফেরান পেসার বাসিল থাম্পি।
ওই যে পাঞ্জাবের পতন শুরু হলো এরপর আর কোনো ব্যাটসম্যানই রশিদ-সাকিবদের বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেনি। ১৯.২ ওভারে গুটিয়ে যায় ১১৯ রানে।
হায়দরাবাদের হয়ে বল হাতে রশিদ খান ৩টি, সাকিব আল হাসান, বাসিল থাম্পি ও সন্দিপ শর্মা নিয়েছেন ২ টি করে উইকেট।
ম্যাচসেরা হয়েছেন পাঞ্জাবের ৫ উইকেট শিকারি অঙ্কিত রাজপুত।