টিডিএন বাংলা ডেস্ক: জাপান ও আমেরিকার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক রাজনাথ করলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। জাপানের প্রতিরক্ষামন্ত্রী তারো কোনো ও আমেরিকার প্রতিরক্ষা সচিব মার্ক এসপারের সঙ্গে বৈঠকের কথা নিজের টুইটারে জানান তিনি। বর্তমানে তিনি ব্যাংককে আয়োজিত এশিয়ান দেশগুলির প্রতিরক্ষামন্ত্রীদের
বৈঠকে রয়েছেন। তারই ফাঁকে এদিন তিনি জাপান ও আমেরিকার দ্বিপাক্ষিক বৈঠক সারলেন।

টুইট বার্তায় রাজনাথ লেখেন, “জাপানের প্রতিরক্ষামন্ত্রী তারো কোনোর সঙ্গে আজকে খুব ভালো আলাপচারিতা হল। আমরা ভারত-জাপানের মধ্যে প্রতিরক্ষা বিষয়ক বোঝাপড়া আরও শীঘ্র সুদৃঢ় করে তোলার কথা বিশদে আলোচনা করেছি।”

রবিবার থাইল্যান্ডের রাজধানীতে অনুষ্ঠিত এই বৈঠকে আসিয়ান ভুক্ত দেশগুলির প্রতিরক্ষামন্ত্রীদের ছাড়াও আরও ৮টি দেশের প্রতিরক্ষামন্ত্রীদের যোগ দেওয়ার কথা। প্রতিরক্ষা খাতে সহযোগিতা বাড়ানোর বিষয়ে এই দেশগুলির মন্ত্রীরা আলোচনা করবে।

সেই বৈঠকের আগে রাজনাথ সিং আমেরিকার প্রতিরক্ষা সচিব মার্ক এসপারের সঙ্গেও একান্ত সাক্ষাৎকার সারেন। সেই বৈঠকের বিষয়ে রাজনাথ বলেন, “ব্যাংককে আজ মার্ক এসপারের সঙ্গে চমৎকার বৈঠক সারলাম আজ। ভারত ও আমেরিকার মধ্যে প্রতিরক্ষা বিষয়ক বোঝাপড়া আরও সুদৃঢ় করে তোলার বিষয়ে বিশদে আলোচনা করেছি।”