স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে টুর্নামেন্টের ৩১তম ম্যাচে ১৪ রানে হার মানলো ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। এম চিন্নাস্বামী স্টেডিয়ামে মঙ্গলবার প্রথমে ব্যাট করে বিরাট কোহলির বেঙ্গালুরু নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৬৭ রান করে। জবাবে পুরো ওভার খেললেও ৭ উইকেট হারিয়ে ১৫৩ রানের বেশি করতে পারেনি মুম্বাই।

১৬৮ রানের লক্ষ্যে খেলতে নেমে স্বাগতিক বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারায় মুম্বাই। শেষ দিকে হার্দিক পান্ডিয়া ৪২ বলে ৫টি চার ও একটি ছক্কায় ৫০ করলেও তা জয়ের জন্য যথেষ্ট হয়নি। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান করে আসে জেপি ডুমিনি ও ক্রুনাল পান্ডিয়ার ব্যাট থেকে।

ব্যাঙ্গালুরু বোলারদের মধ্যে ২টি করে উইকেট তুলে নেন টিম সাউদি, উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতে কুইন্টন ডি ককের উইকেট হারায় স্বাগতিক ব্যাঙ্গালুরু। তবে মানন ভোরার ৩১ বলে ৪৫ ও ব্র্যান্ডন ম্যাককালামের ৩৭ রানে ভর করে ১৬৭ রানের ভালো পুঁজি পায় দলটি। ৩২ রান করেন অধিনায়ক বিরাট কোহলি।

ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও দারুণ করেন হার্দিক। ৩ ওভারে ২৮ রানের বিনিময়ে ৩টি উইকেট তুলে নেন এই ডানহাতি পেসার। এছাড়া মুম্বাইর হয়ে একটি করে উইকেট পান মিচেল ম্যাকক্লেনাঘান, জসপ্রিত বুমরাহ ও মায়নাক মারকান্দে।

Advertisement
mamunschool