টিডিএন বাংলা ডেস্ক: চোট যেন পিছন ছাড়ছেনা ভারতীয় ওপেনার শেখর ধাওয়ানের। এক চোটের ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতেই ফের চোটের কবলে এই বাঁ-হাতি ব্যাটসম্যান। রবিবার বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ওয়ান-ডে’তে কভারে ফিল্ডিং করছিলেন ধাওয়ান। অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চের একটি ড্রাইভ বাঁ-দিকে ঝাঁপিয়ে রক্ষা করতে গিয়ে বিপদ ডেকে আনেন ভারতীয় ওপেনার। ফিল্ডিং করার সময় বিপজ্জনকভাবে পড়ে গিয়ে বাঁ-কাঁধে চোট পান ধাওয়ান। এরপর তিনি আর সেদিন ফিল্ডিং বা ব্যাটিং কোনটাই করতে পারেননি। যন্ত্রণায় কাতরাতে কাতরাতে ফিজিও নিতিন প্যাটেলের সঙ্গে মাঠ ছাড়েন তিনি। তড়িঘড়ি হাসপাতালে নিয়ে গিয়ে ধাওয়ানের বাঁ-কাঁধে এক্স-রে করা হয়। যেভাবে তিনি চোট পেয়েছেন তাতে কি ম্যাচের জন্য তাঁকে পাওয়া যাবে কীনা সময় বলবে।

সিরিজ জয়ের সেলিব্রেশনের সময়, কাঁধে স্ট্র্যাপ বেঁধে মাঠে নেমেছিলেন ধাওয়ান। যারপর তাঁকে নিয়ে আসন্ন কিউয়ি সফরে চিন্তায় ম্যানেজমেন্ট। চোট গুরুতর হলে কিউয়িদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ থেকে ধাওয়ান ছিটকে যেতে পারে। শুধু তাই নয়, ওডিআই সিরিজেও ধাওয়ানের দলে সুযোগ না পাওয়ার সম্ভবনা তৈরি হয়ে গেল। ২৪ জানুয়ারি থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সফর শুরু করছে ভারত। ২৪ জানুয়ারি প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামবে ভারত-নিউজিল্যান্ড।

উল্লেখ্য, ২০১৯ সালের শেষ দিকে ঘরোয়া টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলিতে বাঁ-পায়ের হাঁটুতে চোট পান। পায়ে একাধিক সেলাই পরে। সেই চোট সারিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে জাতীয় দলে প্রত্যাবর্তন করেন গব্বর। প্রত্যাবর্তনের পর শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই টি-টোয়েন্টিতে একটি হাফ সেঞ্চুরি করেন। এরপর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে ওডিআই সিরিজের প্রথম দুই ম্যাচে দুটি হাফ সেঞ্চুরি করেন। ক্রিকেটে ফিরে চার ইনিংসে ধাওয়ানের সংগ্রহ যথাক্রমে ৩২, ৫২, ৭৪ ও ৯৬ রান।

এর আগের ম্যাচেও নিজেদের ব্যাটিং ইনিংসের দশম ওভারে পাঁজরে আঘাত লাগার পরেও ব্যাটিং চালিয়ে গিয়েছিলেন ধাওয়ান। ৯৬ রানের মূল্যবান ইনিংস খেললেও পরে ফিল্ডিং করতে আর নামেননি তিনি। একইসঙ্গে ফিল্ডিংয়ের সময় সেই ম্যাচে চোট পেয়েছিলেন রোহিত শর্মাও। এরপর তাঁদের তৃতীয় ম্যাচে খেলা নিয়ে সংশয় ছিল। বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছিল, তাঁরা দ্রুত সুস্থ হয়ে উঠছেন। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে ম্যাচের ঠিক আগেই। শেষ অবধি কোনওরকম বাধা না থাকায় দুই ওপেনারকে একাদশে রেখেই তৃতীয় ম্যাচে দল সাজানো হয়। কিন্তু ফের ধাওয়ানের চোটে চিন্তার ভাঁজ ভারতীয় শিবিরে। কাঁধে চোট লাগায় টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে যেতে পারেন ধাওয়ান।