নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, দিল্লি: নিরাপত্তার কারণে দেখিয়ে পাকিস্তানে ক্রিকেট খেলতে যেতে চাইছে না শ্রীলঙ্কার দশ ক্রিকেটার। সোমবার এই খবরে চাঞ্চল্য তৈরি হয়েছে শ্রীলঙ্কার ক্রিকেট মহলে। একই সঙ্গে বিশ্ব ক্রিকেটেও এর একটা প্রভাব পরেছে। আগামী ২৭ শে সেপ্টেম্বর থেকে পাকিস্তানে শুরু হওয়ার কথা শ্রীলঙ্কা এবং পাকিস্তানের দুই দেশীয় ক্রিকেট প্রতিযোগিতা। যেখানে তিনটি একদিনের ম্যাচ এবং তিনটি টি২০খেলবে দুই দেশ।

দলের ক্রিকেটাররা যেতে না চাওয়ায় কিভাবে এই সফর হবে তাই নিয়ে দেখা দিয়েছে প্রশ্ন। তবে এই পরিস্থিতিতে দাঁড়িয়ে এখনই কোন মন্তব্য করছে না পাকিস্তান। একান্তই পাকিস্তানে খেলা না হলে বিকল্প জায়গায় ম্যাচ আয়োজনের ভাবনা নিতে পারে আইসিসি। এর আগে ২০০৯ এ পাকিস্তানে ক্রিকেট খেলতে গিয়ে জঙ্গি হামলার শিকার হয়েছিল শ্রীলঙ্কান ক্রিকেট দল। হামলা করা হয়েছিল তাদের বাসে। যদিও কোন ক্রিকেটার আহত হননি।

শ্রীলঙ্কান ক্রিকেট দলের এই সিদ্ধান্তের কারণে গোটা বিশ্বে আরও চাপে পরলো পাকিস্তান। ভারতের সঙ্গে ঠান্ডা লড়াই এর পর যখন গোটা বিশ্বের কাছে শান্ত পাকিস্তানের ছবি তুলে ধরতে মরিয়া ইমরান খান। তখন শ্রীলঙ্কান ক্রিকেটারদের এই সিদ্ধান্ত ইমরানের চাপ আরও বাড়ালো সে কথা বলার অপেক্ষা রাখে না।