ব্রিটিশদের তুলোধনা করে প্রথম টি২০ ম্যাচে দুর্ধর্ষ জয় টিম ইন্ডিয়ার

0

স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : বিশ্বকাপের ঢামাডোলের মধ্যেই ওল্ড ট্র্যাফোর্ডে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ব্যাট-বলের লড়াই শুরু করে দিয়েছে বিরাট কোহলির টিম ইন্ডিয়া। প্রথম ম্যাচেই স্বাগতিক ইংল্যান্ডকে বলতে গেলে উড়িয়ে দিয়েছে কোহলিরা। শুরুতেই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ওল্ড ট্র্যাফোর্ডে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে লোকেশ রাহুলের সেঞ্চুরিতে ভারতের কাছে বলতে গেলে উড়েই গেছে ইংল্যান্ড। ইয়ন মরগ্যানের দলকে তারা হারিয়েছে ৮ উইকেটের বিশাল ব্যবধানে। হাতে ছিল ১০ বল বাকি।

শুরুতে কুলদীপ যাদবের অনবদ্য বোলিং, এরপর লোকেশ রাহুলের বিধ্বংসী ব্যাটিং, রীতিমত বিধ্বস্ত হয়েছে ইংল্যান্ড। জয়ের জন্য ১৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫৪ বলে ১০১ রানের ঝড় তোলেন লোকেশ রাহুল। ১০টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মারেন ৫টি। শেষ পর্যন্ত অপরাজিতই থাকেন তিনি।

২২ বলে ২০ রানে অপরাজিত থাকলেন বিরাট কোহলি। ৩০ বলে ৩২ রান করেন রোহিত শর্মা। ৩টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মার মারেন তিনি। শিখর ধাওয়ান আর রোহিত শর্মার উইকেট হারায় শুধু ভারত। ৮ উইকেটে ম্যাচ জিতল ভারতীয় দল।

এর আগে টস হেরে ব্যাট করতে নামা ইংল্যান্ডের ব্যাটিংয়ের মেরুদন্ড ভেঙে ম্যাচের অর্ধেক কাজ সেরে রাখেন কুলদীপ যাদব। বল হাতে চার ওভারে ২৪ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন তিনি। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৫৯ রান তোলে ইংল্যান্ড। কুলদ্বীপ যাদব ছাড়াও ২ উইকেট নেন উমেষ যাদব এবং ১ উইকেট নেন হার্দিক পান্ডিয়া।