টিডিএন বাংলা ডেস্ক : বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে ভারতের ম্যাচ খেলার ব্যাপারে সওয়াল করেছিলেন কংগ্রেস নেতা শশী থারুর। এদিন এই নিয়ে মুখ খুললেন কপিল দেব। তিনি বলেন, এব্যাপারে দেশের স্বার্থে সরকার যে সিদ্ধান্ত নেবে সেটাই সঠিক।

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে ধোঁয়াশা চলছে। পুলওয়ামায় জঙ্গি হামলার থেকে উত্তপ্ত পরিস্থিতি। এই আবহে ম্যাচ অনিশ্চিত। পাকিস্তানের সঙ্গে ম্যাচ না খেলার সিদ্ধান্ত নিতে পারে ভারত।

সচিন তেণ্ডুলকর, সুনীল গাওস্করের মতো কোনো কোনো ক্রিকেট তারকা পাকিস্তানের সঙ্গে ম্যাচ খেলার পক্ষে। পাকিস্তানকে হারিয়ে শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানানোর পক্ষে তাঁরা। এদিকে দাদা কোনোমতেই পাকিস্তানের সঙ্গে ম্যাচ চান না। ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ম্যাচের পক্ষে ব্যাট ধরলেন। তাঁর কথায়, এই সিদ্ধান্ত আমাদের নেওয়া উচিত নয়। এব্যাপারে সরকারই শেষ কথা বলবে। তাই সরকারের ওপর সিদ্ধান্ত ছাড়া হোক।

পুলওয়ামা হামলার পর ভারত-পাক সম্পর্ক তলানিতে এসে ঠেকেছে। অর্থনৈতিক ও কূটনৈতিক দিক দিয়ে পাকিস্তানকে কোণঠাসা করার প্রক্রিয়া শুরু করে দিয়েছে নয়াদিল্লি। আসন্ন বিশ্বকাপে এই উত্তপ্ত পরিস্থিতিতে পাকিস্তানের সঙ্গে ভারত ম্যাচ খেলবে কিনা, তা নিয়ে প্রশ্ন মাথাচাড়া দিয়েছে। এই অবস্থায় কংগ্রেস নেতা শশী থারুর ভারত-পাক ম্যাচের হয়ে ব্যাট ধরলেন। গতকাল তিনি বলেন, আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে ভারতের খেলা উচিত। দেখা যাচ্ছে এব্যাপারে নানা মুণির নানা মত!