টিডিএন বাংলা ডেস্ক : মঙ্গলবার ঘোষিত হল আইপিএলের প্রথম দুই সপ্তাহের সূচি। এই সময়ে হবে মোট ১৭ ম্যাচ। যার মধ্যে ছয়টি দল খেলবে চারটি করে ম্যাচ। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও দিল্লী খেলবে পাঁচটি করে ম্যাচ। এই সময়ে সাতটি দল দুটো করে ম্যাচ খেলবে ঘরের মাঠে। একমাত্র দিল্লি ঘরের মাঠে খেলবে তিনটি ম্যাচ।

আইপিএলের শুরুতেই দেখা যাবে ভারতের দুই সেরা ক্রিকেট তারকা বিরাট কোহালি বনাম মহেন্দ্র সিংহ ধোনি। গত বারের চ্যাম্পিয়ন ধোনির চেন্নাই সুপার কিংস ও কোহালির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে ম্যাচ দিয়ে আইপিএল ১২ শুরু হবে।

অর্থাৎ, ২৩ মার্চ চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়াম বা চিপকে উদ্বোধনী ম্যাচেই মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে বিরাট কোহালির টক্কর দেখবেন ক্রিকেটপ্রেমীরা।২৪ মার্চ কলকাতা নাইট রাইডার্স নেমে পড়বে ইডেনে, সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। প্রতিযোগিতার শুরুটা ঠিক হলেও শেষটা এখনও ঠিক করে উঠতে পারেনি ভারতীয় বোর্ড।

মঙ্গলবার প্রথম দু’সপ্তাহের সূচি প্রকাশ করা হলেও, সেটাও সম্ভাব্য। নির্বাচন কমিশন ভোটের তারিখ ঘোষণা করার পরে এই সূচিতেও বদল হতে পারে। নির্বাচন ও আইপিএলের ম্যাচ একই শহরে এক সঙ্গে যাতে না হয়, সে কথা মাথায় রেখেই চূড়ান্ত সূচি তৈরি করা হবে। ঠিক সময়ে প্রতিযোগিতা শেষ করার জন্য প্রয়োজনে সব দল ঘরের মাঠে হোম ম্যাচ খেলার সুযোগ নাও পেতে পারে। সেক্ষেত্রে হয়তো তাদের নিরপেক্ষ ভেনুতে খেলতে হতে পারে।

বিসিসিআই জানিয়েছে, নির্বাচনের তারিখ ঘোষণা হতেই আইপিএলের বাকি সূচি প্রকাশ করা হবে। মনে মনেকরা হচ্ছে, ৫ এপ্রিলের আগে যে নির্বাচন হবে না, তার ইঙ্গিত এই সূচি থেকেই পাওয়া যাচ্ছে।