স্পোর্টস ডেস্ক, টিডিএন বাংলা : মৌসুমের প্রথমবারের মতো ঘরের বাইরে খেলতে নামছে সানরাইজার্স হায়দরাবাদ। কলকাতার মাঠ ইডেন গার্ডেনে তাই টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন। ঘরের মাঠে নিজেদের প্রথম দুই ম্যাচেই জিতেছিল সাকিবদের দল।

নিজেদের জয়ের ধারা বজায় রাখার মিশনে এই ম্যাচে নামবেন সাকিব আল হাসানরা। দুই ম্যাচে দুই জয় নিয়ে পয়েন্ট টেবিলে সবার উপরে অবস্থান রয়েছে তাদের। কলকাতার ইডেন গার্ডেনে সাকিবের জন্য এই ম্যাচটি ঘরে ফেরার মতোই। কেননা, আইপিএলের গত ছয় আসরে কলকাতার এই মাঠটিই ছিল বিশ্বসেরা এই অলরাউন্ডারের হোম গ্রাউন্ড।

নিজেদের একাদশে পরিবর্তন এনেছে দুই দলই। ইনজুরি কাটিয়ে সানরাইজার্সে ফিরেছেন ভুবনেশ্বর কুমার, বাদ পড়েছেন স্বন্দিপ শর্মা। কলকাতা সুযোগ দিয়েছে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেরা ব্যাটসম্যান শুভমান গিল এবং তরুণ পেসার শিভাম মাভীকে, তাদের জায়গা দিতে বাদ পড়েছেন রিংকু সিং এবং বিনয় কুমার। এছাড়া ইংলিশ পেসার টম কুরানের জায়গায় একাদশে ফিরেছেন অস্ট্রেলিয়ান গতি তারকা মিচেল জনসন।

হায়দরাবাদ একাদশ : ঋদ্ধিমান সাহা, শিখর ধাওয়ান, কেন উইলিয়ামসন, মনিশ পান্ডে, সাকিব আল হাসান, দীপক হুদা, ইউসুফ পাঠান, ভুবনেশ্বর কুমার, রশিদ খান, সিদ্ধার্থ কাউল এবং বিলি স্ট্যানলেক।

কলকাতা একাদশ : ক্রিস লিন, শুভমান গিল, সুনিল নারিন, দীনেশ কার্তিক, পিয়ুশ চাওলা, আন্দ্রে রাসেল, নিতীশ রানা, রবিন উথাপ্পা, শিভাম মাভী, মিচেল জনসন এবং কুলদ্বীপ যাদব।

এসএএস/আইএইচএস/পিআর