টিডিএন বাংলা ডেস্কঃ রবি শাস্ত্রীকে ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ নির্বাচিত করার পরে বৃহস্পতিবার দলের বাকি সাপোর্ট স্টাফদের নামও ঘোষনা করা হয়েছে। এমসকে প্রসাদের নেতৃত্বে বিসিসিআইয়ের সিনিয়র সিলেকশন কমিটি আগের দলীয় স্টাফদের মধ্যে মাত্র একটি পরিবর্তন করেছে। সঞ্জয় বাঙ্গারের বদলে টিম ইন্ডিয়ার নতুন ব্যাটিং কোচ হয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার বিক্রম রাঠোর। একই সঙ্গে, বোলিং কোচ ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ আর শ্রীধর নিজ নিজ পদে বহাল আছেন।

এদিন বিসিসিআই প্রধান কোচ বাছাইয়ের ক্ষেত্রে ব্যবহৃত একই পদ্ধতি গ্রহণ করে শীর্ষ ৩ ফলাফল ঘোষণা করা হয়। ব্যাটিং কোচের পদের জন্য এক নম্বর স্থানে ছিলেন বিক্রম রাঠোর, দ্বিতীয় নম্বরে সঞ্জয় বাঙ্গার এবং তিন নম্বরে মার্ক রামপ্রকাশ। বিক্রম রাঠোর ছাড়াও টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচের পদে আবেদন করেছিলেন জোনাথন ট্রট, মার্ক রামপ্রকাশ, আমল মজুমদার, ঋষিকেশ কণিতকর, প্রবীণ আম্রে, লালচাঁদ রাজপুত এবং থিলান সমরভিরা।

ওপেনার হিসাবে ভারতের হয়ে ৬টি টেস্ট এবং ৭ টি ওয়ানডে খেলেছিলেন বিক্রম রাঠোর। বিক্রম প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের ব্যাটিংয়ের জন্য বিখ্যাত ছিল। প্রথম শ্রেণির ক্রিকেটে পাঞ্জাবের হয়ে খেলে আসা রাঠোরের গড় রান ৫০। ২০১২ সালে তিনি টিম ইন্ডিয়ার নির্বাচকও ছিলেন। জাতীয় ক্রিকেট একাডেমির ক্রিকেট প্রধান এবং প্রাক্তন ভারতীয় অধিনায়ক রাহুল দ্রাবিড়ের বিক্রম রাঠোরের সামর্থ্যের প্রতি যথেষ্ট আস্থা রয়েছে। এই বছরই বিক্রম রাঠোরকে ভারতীয় ‘এ’ দলের ব্যাটিং কোচ করা হয় এবং রাহুল দ্রাবিড় তার নাম সুপারিশ করেছিলেন। সম্ভবত এই কারণেই এখন তিনি টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ হয়েছেন।