টিডিএন বাংলা ডেস্ক: জয় দিয়েই টি ২০ বিশ্বকাপ অভিযান শুরু করল ভারতীয় মহিলা ক্রিকেট দল। শুক্রবার সিডনিতে অস্ট্রেলিয়াকে অলআউট করে জয় ছিনিয়ে নিল ভারত। গ্রুপ-এ তে ভারত এদিনই প্রথম ম্যাচে খেলতে নেমেছিল আয়োজককারী অস্ট্রেলিয়ার বিপক্ষে। টসে জিতে অজি দল প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল। সিডনির মন্থর পিচে ভারত স্কোরবোর্ডে ১৩২-এর বেশি তুলতে পারেনি।

প্রথম ম্যাচেই দুরন্ত পারফরম্যান্স মেলে ধরলেন পুনম যাদব। প্রথমে ব্য়াট করে ভারত স্কোরবোর্ডে ১৩২ তুলেছিল। জবাবে রান তাড়া করতে নেমে ১৭ রান আগেই থেমে যায় অস্ট্রেলিয়ান মহিলাদের ইনিংস। ভারতের জয়ে নায়ক স্পিনার পুনম যাদব। ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন তিনি।

শেফালি ভার্মা ২৯ ও রড্রিগেজের ২৬ ভারতকে টানার পক্ষে যথেষ্ট ছিল না। শেষদিকে দীপ্তি শর্মার দুরন্ত ৪৬ বলে ৪৯ রানের ইনিংস না থাকলে ভারত এদিন স্কোরবোর্ডে তিন অঙ্কে পৌঁছতে পারত কিনা সন্দেহ। অস্ট্রেলিয়ানদের হয়ে বল হাতে সফল জেসে জোনাসেন। দু-জনকে আউট করেন তিনি।

১৩৩ রান তাড়া করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে অজিরা। ওপেনার অ্যালসে হিলি ৩৫ বলে ৫১ এবং মিডল অর্ডারে গার্ডনার ৩৬ বলে ৩৪ করে দলকে টানছিলেন। তবে বাকিরা দুই অঙ্কের রানও তুলতে পারেননি। পুনম যাদবের পাশাপাশি অজি ব্যাটিংকে ভাঙেন অন্য বোলার শিখা পাণ্ডে। ৩.৫ ওভারে ১৪ রান খরচ করে ৩ জনকে প্যাভিলিয়নে পাঠান। যদিও ম্যাচের সেরা বাছা হয়েছে পুনম যাদবকেই।