সেখ শানাওয়াজ আলি, টিডিএন বাংলা, করিমপুর : টিডিএন বাংলার অনলাইন নিউজ পোর্টালের ১১তম সাংবাদিক প্রশিক্ষণ শিবির অনুষ্ঠিত হয়ে গেলো নদীয়া জেলার করিমপুরের গমাখালীতে। রবিবার সকাল থেকে শুরু করে বিকাল পর্যন্ত চলে এই কর্মশালা। মোট ২৫ জন আগ্রহী যুবক ও যুবতী যোগদান করে এই শিবিরে ।

 

 

এই কর্মশালায় পুরোপুরি হাতে-কলমে দক্ষতার সহিত সাংবাদিকতার প্রশিক্ষণ দেন খোদ টিডিএন বাংলার সম্পাদক। কিভাবে সৎ ও সাহসী সাংবাদিক হওয়া যায় , খবর কিভাবে করতে হয় , সাংবাদিকতা বিষয়ক আইন ও কর্ম পদ্ধতি সংক্রান্ত খুঁটিনাটি বিষয়ে আলোচনা চলে এই শিবিরে।

 

 

এই শিবিরে অংশ গ্রহণকারীদের মধ্যে ব্যাপক উদ্দীপনা লক্ষ্য করা যায়। উপস্থিত কিবরিয়া আনসারী নামে এক যুবক আনন্দের সহিত বলেন যে, “এমন ট্রেনিং ক্যাম্প হলে তো আমাদের আর কোথাও পড়তে যেতে হবে না, সত্যি একগুচ্ছ জ্ঞান অর্জন করলাম আজ ।” জয়নব খাতুন নামে অংশগ্রহনকারিনী এক গৃহবধূ মন্তব্য করেন যে, “সাংবাদিকতা শেখা এতো সহজ আগে জানতাম না, আজ এখানে এসে ধন্য হলাম ।”

প্রশিক্ষণ দিতে গিয়ে টিডিএন বাংলার সম্পাদক বলেন যে, “সাংবাদিকতা হলো এক মহান পেশা, আপনারা সত্যের জন্য আপসহীন ভাবে কলম ধরুন । আর ঠিক এই জন্যই টিডিএন বাংলার মিডিয়া জগতে পদার্পন।”

এই শিবিরে উপস্থিত ছিলেন টিডিএন বাংলার সম্পাদক সহ, টেকনিক্যাল টিমের সদস্যরা ।