ইব্রাহিম মন্ডল, টিডিএন বাংলা, দক্ষিণ দিনাজপুর : ব্যাপক উৎসাহ আর উদ্দীপনা নিয়ে অনুষ্ঠিত হলো টিডিএন বাংলার ২২তম সাংবাদিক ট্রেনিং ক্যাম্প। দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুরের ‘বেস আন-নূর মডেল স্কুলে’ রবিবার এই প্রশিক্ষণ শিবির অনুষ্ঠিত হয়। জেলার বিভিন্ন এলাকা থেকে এতে অংশ নেন। ট্রেনি সাংবাদিকদের হাতে কলমে ছবি তোলা, ভিডিও তোলা, রিপোর্ট করা শেখান সাংবাদিক মোকতার হোসেন মন্ডল।সিরিয়াস খবর কি ভাবে করা হবে সেই বিষয়েও তিনি বলেন। তিনি নির্ভীক ও সাহসী বিকল্প সংবাদ মাধ্যমে কাজ করার আনন্দ ও সমস্যা নিয়েও কথা বলেন।

টিডিএন মিডিয়া প্রাইভেট লিমিটেডের ডাইরেক্টর সেখ বাসির আলি বলেন,”বাংলার প্রত্যন্ত এলাকা থেকে পিছিয়ে পড়া আদিবাসী, মূল নিবাসী সমাজ হতে এক গুচ্ছ সৎ ও  নির্ভীক সাংবাদিক তৈরির লক্ষে টিডিএন বাংলা রাজ্যের বিভিন্ন প্রান্তে সাংবাদিক প্রশিক্ষণ শিবির করে চলেছে।”

মোহাম্মদ নুরুদ্দিন বলেন,”সাংবাদিকতার বিষয়ে মুসলিম তরুণদের এগিয়ে আসা উচিৎ কেননা এই যুগটি হচ্ছে ইনফরমেশনের যুগ। যার কাছে যত বেশি ইনফরমেশন থাকবে সে তত সমৃদ্ধ হবে এবং যতবেশি সঠিক তথ্য মানুষের কাছে দেবে ততই ভুল বার্তা থেকে মানুষ মুক্ত থাকতে পারবে।”

খিদিরপুর গভর্মেন্ট গার্লস কলেজের অধ্যাপক আবদুল মতিন ওয়াসিম বলেন,”রাজনীতির কারণে যে বিভেদ সৃষ্টি করা হচ্ছে এটাকে বন্ধ করতে হবে এই তরুণ সাংবাদিকদের। বাস্তব ঘটনাকে সামনে তুলে আনতে হবে। লেখার সম্প্রীতির বার্তা বহন করতে হবে।”

পৃথিবীর ১৭৭টি  দেশে  টিডিএন বাংলার ভিউয়ার্স আছে। ব্যাপক উৎসাহ ও জনপ্রিয়তা নিয়ে লক্ষ লক্ষ মানুষের কাছে খবর পৌঁছিয়ে দিচ্ছে টিডিএন বাংলা। জনপ্রিয় এই অনলাইনের সাংবাদিক ট্রেনিং ক্যাম্পে উপস্থিত ছিলেন বেস আন-নূর মডেল স্কুলের প্রতিষ্ঠাতা সম্পাদক খাদিমুল ইসলাম, রাসনাউল এলাম, রবিউল আলম,আব্দুর রাজ্জাক, সাংবাদিক সুবিদ আব্দুল্লাহ সহ অনেকে অতিথি। অন্য জেলার মতো দক্ষিণ দিনাজপুরে ট্রেনি সাংবাদিকদের নিয়ে অনলাইন গ্রূপ করা হয়েছে। সেখানে প্রতিনিয়ত খবর নিয়ে আলোচনা করা হবে।