নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, রাজারহাট: স্টুডেন্টস ইসলামিক অর্গানাইজেশন অফ ইন্ডিয়া’ উত্তর চব্বিশ পরগনা জেলা শাখার পরিচালনায় অনুষ্ঠিত হল জেলার বাছাইকৃত মাধ‍্যমিক ও উচ্চ মাধ্যমিক ছাত্রদের নিয়ে তিনদিনের কর্মশালা।  রাজারহাট গোপালপুর ইবনে সিনা ভবনে অনুষ্ঠিত ঐ প্রোগ্রাম রবিবার শেষ হল।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করে কর্মশালা কনভেনর ও সংগঠনের জেলা শিক্ষাঙ্গন সম্পাদক সেখ আমিন। তিনদিনের ঐ কর্মশালাতে আদর্শ ছাত্র হিসেবে সমাজ ও শিক্ষাঙ্গনে ছাত্রজীবনের কী দায়িত্ব ও কর্তব্য এবং এখন থেকে নৈতিক শিক্ষা অর্জনের মাধ্যমেই একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে ওঠার বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

তাছাড়া নৈতিক শিক্ষা অর্জনের পাশাপাশি ছাত্রদের মধ্যে পরকালীন জবাব দিহির চেতনা জাগ্রত করা হয় যাতে ব‍্যক্তি, পারিবারিক, রাষ্ট্র, অর্থনৈতিক জীবনে একজন আদর্শ মানুষ হিসেবে সমাজকে পূনর্গঠন করার দায়িত্ব পালন করতে পারে।

আদর্শ ছাত্র হিসেবে জীবন পরিচালনা করার জন্য কুরআন নাযিলের উদ্দেশ্য ছাত্রদেরকে এখন থেকে কুরআনের বিষয়বস্তু ও তার অর্থ আমাদের মাতৃভাষায় অধ‍্যায়ন করে জীবন নতুন আঙ্গিকে সাজানোর কথা বলে জেলা সাধারণ সম্পাদক মহ: আশরাফুজ্জামান।
এছাড়া উপস্থিত ছিলেন সাপ্তাহিক মিজান পত্রিকা সম্পাদক ডাঃ মসিহুর রহমান। তিনি আদর্শ ছাত্র জীবনের স্মৃতি ও মহৎ ব্যক্তিদের জ্ঞান গর্ব জীবনী আলোকপাত করেন।

ভারতের ছাত্র আন্দোলন ও আমাদের করনীয় সম্পর্কে দৃষ্টি আকর্ষণ করেন সংগঠনটির রাজ‍্য সম্পাদক ইমাম হোসাইন। ছাত্র জীবন কেরিয়ার বিকাশ ও সোস্যাল মিডিয়াতে আমাদের সতর্কতা অবলম্বন সম্পর্কে আলোকপাত করেন আলিয়া ইউনিভার্সিটির অধ্যাপক ড: আয়াতুল্লাহ ফারুক মোল্লা। উপস্থিত ছিলেন জেলার বিভিন্ন বিভাগীয় সম্পাদকগন ও কলকাতা ইউনিভার্সিটির গবেষক মহ আমানুল্লাহ।