নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা : মাদ্রাসা সার্ভিস কমিশন পুর্নবহালের দাবি নিয়ে গোটা রাজ্য জুড়ে আন্দোলনে নেমেছে স্টুডেন্টস ইসলামিক অর্গানাইজেশন অফ ইন্ডিয়া পশ্চিমবঙ্গ। এমএসসির পুনর্বহাল চেয়ে রাজ্যজুড়ে ১ এপ্রিল থেকে ১০ এপ্রিল পর্যন্ত প্রচারাভিযান চালাচ্ছে সংগঠনটি। এ উপলক্ষে জেলায় জেলায় চলছে পথসভা, মানব বন্ধন, সভা, ডেপুটেশন প্রভৃতি কার্যক্রম।

সংগঠনের এই আন্দোলনের অংশ হিসাবে শুক্রবার পশ্চিমবঙ্গ সংখ্যালঘু বিষয়ক ও মাদ্রাসা শিক্ষা দফতরের সচিব ড.পিবি সেলিম কে একটি স্মারকলিপি জমা দেয় এসআইও।

সংগঠনটির রাজ্য সভাপতি ওসমান গনি জানান, “রাজ্যের সরকারি সাহায্যপ্রাপ্ত মাদ্রাসাগুলিতে 8 বছর ধরে কোনও শিক্ষক ও শিক্ষা কর্মী নিয়োগ না থাকায় মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা ভেঙে পড়েছে। তাই মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার বেহাল অবস্থা কাটাতে সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে রাজ্য সরকারকে সক্রিয় হতে হবে।” সংবিধানের ৩০ নম্বর ধারাকে সামনে রেখে মাদ্রাসা সার্ভিস কমিশন সংস্কার, মেধা সম্পন্ন শিক্ষকদের নিয়োগ ও মাদ্রাসার নিজস্ব ঐতিহ্য ও সংস্কৃতি গুলিকে অক্ষুন্ন রাখার জন্য রাজ্য সরকারকে সচেষ্ট হওয়ারও আহবান জানান তিনি। ডেপুটেশনের সময় উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য সম্পাদক ইমাম হোসেন, প্রাক্তন পাবলিক রিলেশন সেক্রেটারি অধ্যাপক আয়াতুল্লাহ ফারুক মোল্লা, রাজ্য শিক্ষাঙ্গন সম্পাদক রামিজ রাজা,যুব প্রত্যাশার সম্পাদক আব্দুল হামিদ প্রমুখ।

অন্যদিকে একই দাবি নিয়ে এদিন পশ্চিম মেদিনীপুর এবং মালদা জেলার জেলা শাসককে ডেপুটেশন জমা দেওয়া হয়। সেই সাথে গোলটেবিল বৈঠক, পথসভা, মানববন্ধনের আয়োজন করা হয়।

মালদার পোস্ট অফিস মোড়ের কাছে এক মানববন্ধনে সংগঠনের মালদা জেলা সভাপতি সাবির আহমেদ অবিলম্বে মাদ্রাসা সার্ভিস কমিশন পুর্নবহালের দাবি তুলেন। সেই সাথে তিনি কমিশনের মাধ্যমে দুর্নীতি ও স্বজনপোষণ মুক্ত নিয়োগ করারও দাবি জানান।

পশ্চিম মেদিনীপুরের জেলা শাসককে ডেপুনটেশন জমা দেবার সময় উপস্থিত ছিলেন রাজ্য প্রতিনিধি ইমরান হুসাইন, জেলা সভাপতি মুখলেসুর পাঠান, সম্পাদক আজিম মণ্ডল, সাইফুদ্দিন মণ্ডল প্রমুখ।