প্রশান্ত দাস, টিডিএন বাংলা, মালদা: মালদার বুলবুলচন্ডী তে উত্তর মালদার প্রার্থী মৌসম নুর এর হয়ে প্রচারে এসে দেব বলেন, প্রচার যখন হচ্ছে তখন এই প্রচারটা আপনাদের কাছে আসছে না। গত ৫ বছরে সবচেয়ে বেশি সেনারা শহীদ হয়েছেন।কাশ্মীরে গত ৫ বছরে সবচেয়ে বেশি যুবকরা হাতে অস্ত্র নিয়ে জঙ্গী হয়েছেন। পাঁচ বছরে সবচেয়ে বেশি কৃষকরা সুইসাইড করেছে। স্বচ্ছ ভারত নিয়ে প্রচার হচ্ছে অথচ বিশ্বের ১৫ টা শহরের মধ্যে ১৪ টা ও অপরিচ্ছন্ন শহর ভারতবর্ষে রয়েছে।

এছাড়াও তিনি বলেন, ২০১৯ এ নির্বাচনটা উন্নয়ন নিয়ে হোক আর এই কাদা ছোড়াছুড়ি নয় কাউকে ছোট করে নিজেকে বড় করা নয়। আমার মনে হয় মানুষ অনেক বেশি বোঝে কোন প্রার্থী কোন দল বেশি কাজ করেছে। কিন্তু আজকের রাজনীতি একদমই অন্যরকম। আজকের রাজনীতি হচ্ছে চোর বলতে হবে অন্যকে ছোট করতে হবে।

তিনি আরও বলেন, আজকের রাজনীতি এমন একটা জায়গায় চলে গেছে। আজকের রাখি দি হচ্ছে আপনারা যদি ভোট দেন আমাদের সরকার আসে তাহলে রাম মন্দির টা হবে। আজকের রাজনীতি হয়ে গেছে আপনারা হিন্দু তাহলে এই দলকে ভোট দেন আপনারা মুসলিম তাহলে ওই দলকে ভোট দেন। আজকের রাজনীতি হয়ে গেছে সেনাদের জন্য আমাদের ভোট টা দিন। কিন্তু গরিবদের জন্য কেউ ভাবছে না। সবাই প্রচারে ব্যস্ত মিথ্যে প্রতিশ্রুতি দিতে ব্যস্ত। হিন্দু মুসলিম ভেদাভেদ করে ব্রিটিশরা ২০০ বছর রাজত্ব করে গেছে আমরা কি আবার সেই দিকে ফিরে যাচ্ছি। আমি ভোট দেওয়ার আগে আমি হিন্দু না মুসলিম কেউ যদি আমাকে ভাবায় আমি সেই রাশিতে বিশ্বাস করি না।