নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, কলকাতা: কবিগুরু রবীন্দ্রনাথের স্মৃতি বিজড়িত বিশ্ব ভারতী বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের উপর গেরুয়া বাহিনীর তাণ্ডবের প্রতিবাদে এবার গর্জে উঠল আলিয়া ইউনিভার্সিটি। বৃহস্পতিবার আলিয়া বিশ্ববিদ্যালয়ের নিউটাউন ক্যাম্পাসের পড়ুয়ারা ও শিক্ষক-শিক্ষিকারা একসাথে এর প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে বিক্ষোভ সমাবেশ করে। গত ৯ দিন ধরে ক্যাম্পাসের গেটের সামনে চলছে ছাত্র- ছাত্রী দের ধর্না। এদিন বিশ্ব ভারতীর পড়ুয়াদের উপর আক্রমণের ইস্যুকে কেন্দ্র করে বিক্ষোভের ব্যাপক আকার ধারণ করে।

পড়ুয়াদের এই আন্দোলনকে সমর্থন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকারা। শিক্ষক-শিক্ষিকারা পড়ুয়াদের পাশে থাকার বার্তা দিয়ে তাদেরকে এই আন্দোলন চালিয়ে যেতে বলেন। তাঁরা পড়ুয়াদের উদ্দেশ্যে বলেন, সর্বদা দেশের উন্নতির জন্য আন্দোলন করতে হবে। পাশাপাশি তাঁরা পড়ুয়াদের এই আন্দোলনকে জারি রাখার বার্তা দেন। এদিন বিশ্ব ভারতীর পাশাপাশি জামিয়া, আলীগড় ও জেএনইউ’র পড়ুয়াদের উপর গেরুয়া বাহিনীর আক্রমণের বিরুদ্ধেও প্রতিবাদ জানায় আলিয়ার পড়ুয়ারা। স্লোগান ওঠে সিএএ ও এনআরসি’র বিরুদ্ধেও।

উল্লেখ্য, গত বুধবার রাতের অন্ধকারে জেএনইউ মতই একই কায়দায় বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঢুকে পড়ুয়াদের ব্যাপক মারধরের অভিযোগ উঠে এবিভিপির বিরুদ্ধে। ঘটনায় এসএফআইয়ের সদস্য স্বপ্ননীল মুখার্জি এবং ফাল্গুনী পান নামে দুই ছাত্র আহত হন। তাঁদের বিশ্ববিদ্যালয়ের পিয়ারসন হাসপাতালে নিয়ে যাওয়া হলে, সেখানেও হামলা চালানো হয় বলে অভিযোগ। দেশজুড়ে একের পর এক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঢুকে গেরুয়া বাহিনীর তাণ্ডবের প্রতিবাদে এদিন গর্জে উঠে আলিয়ার পড়ুয়ারা।