টিডিএন বাংলা ডেস্ক : ছুটিতে বাড়ি আসার কথা ছিল। কিন্তু ফাঁকি দিয়ে চলে গেল নদিয়ার সুদীপ বিশ্বাস। পুলওয়ামার জঙ্গি হামলা তছনচ করে দিল তাঁর পরিবারের সব স্বপ্ন। এক লহমায় বদলে গেল সুদীপের বাড়ির জীবেনর অঙ্ক।

পুলওয়ামায় জঙ্গি হামলায় শহিদ হয়েছেন ৪৫ জন জওয়ান। তার মধ্যে রয়েছেন হাঁসপুকুরিয়ার পলাশিপাড়ার সুদীপ বিশ্বাস। গত সন্ধ্যায় খবর পৌঁছাতেই কান্নায় ভেঙে পড়ে সুদীপ বিশ্বাসের পরিবার।

এ যেন দুঃস্বপ্নের ঘোর। কিছুতেই তাঁরা মানতে পারছেন না সত্যিটা। চরম সত্যি, সুদীপ নেই। জঙ্গি হামলায় শেষ এই জওয়ানের প্রাণ। সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছে সুদীপের পরিবার। তাদের বক্তব্য, জঙ্গি হামলায় জওয়ানের মৃত্যু রেওয়াজে পরিণত হয়েছে। সরকার কড়া ব্যবস্থা নিক, দাবি সুদীপের পরিবারের।

পাঁচ বছর আগে সেনাবাহিনীতে যোগ দেন সুদীপ। পরিবার সূত্রে খবর, কিছুদিন বাদেই বাড়ি আসার কথা ছিল তাঁর। সুদীপের বাবা সন্ন্যাসী বিশ্বাস বলেন, দু’দিন আগেই আমার ছেলের সঙ্গে কথা হয়েছিল। সুদীপ বলেছিল সে ছুটি পেয়েছে। আর ঘরে ফেলা হল না তাঁর। ছেলেকে সেনাবাহিনীতে পাঠানোই যে কাল হবে, এমনটা দুঃস্বপ্নেও ভাবেননি তিনি। ঝুঁকি আছে পেশার, কিন্তু এভাবে জঙ্গিদের হাতে প্রাণ দিতে হবে দেশের জওয়ানদের! এ কখনও মানতে পারে কোনো সেনার পরিবার?