নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, কলকাতা: করোনা মোকাবিলায় দেশজুড়ে চলছে লকডাউন। আর এই লকডাউনে মানুষ কাজ কাম হারিয়ে চরম বিপদের মধ্যে। ধীরে ধীরে তীব্র হয়ে উঠছে অর্থনীতি সংকট। কিন্তু এভাবে আর কত দিন? আর কতদিন লকডাউন নিয়ে চলা যাবে? করোনা নিয়েই আমাদের বাঁচতে হবে, এবার এমনটাই মন্তব্য করলেন কলকাতা পুরসভার প্রশাসক বোর্ডের প্রধান ফিরহাদ হাকিম।

শনিবার কলকাতা পুরসভায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে ফিরহাদ বলেন, করোনা নিয়েই আমাদের বাঁচতে হবে। আর কতদিন লকডাউন নিয়ে চলা যাবে? অর্থনীতি একেবারেই ভেঙে পড়েছে। মানুষকে আরো সচেতন হতে হবে। মানুষ সচেতন হলে তবেই করোনাকে প্রতিরোধ করা সম্ভব হবে। এজন্য কলকাতা পুরসভার তরফ থেকে নানান উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বিশেষভাবে জোর দেওয়া হয়েছে শহরের নাগরিকদের আরো বেশি করে সচেতন হিসেবে গড়ে তোলা। আর সেজন্য পাড়ায় পাড়ায় প্রচারাভিযান করা হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবিষয়ে বিশেষ বার্তা দিয়েছেন। সেই বার্তা ওয়ার্ডে ওয়ার্ডে প্রচারের মাধ্যমে মানুষের কাছে পৌঁছে দেওয়া হবে।

এদিন তিনি করোনার পাশাপাশি ডেঙ্গুকেও বিশেষ নজর দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন। তিনি আরও বলেন, অতীন ঘোষ এর নেতৃত্বে ডেঙ্গুর বিরুদ্ধে শহরজুড়ে অভিযান শুরু হয়েছে। করোনার মতোই সমান গুরুত্ব দিয়ে এর প্রতিরোধ করার অভিযানে নেমেছে পুরসভা।