Arjun Singh - MLA - Jagaddal.

টিডিএন বাংলা ডেস্ক: অ্যাসিড টেস্ট উতরাতে পারলেন না অর্জুন সিং। বিজেপিতে যেতেই হার। তৃণমূলের আনা আস্থা ভোটে পরাজিত হলেন বারাকপুরের বিজেপি প্রার্থী অর্জুন সিং। ফলে ভাটপাড়া পুরসভার প্রধানের পদ থেকে তাঁকে সরে যেতে হল। দলীয় সমর্থকদের নিয়ে বিক্ষোভ দেখাতে দেখাতে এ দিন পুরসভা থেকে বেরিয়ে যান তিনি। লোকসভা নির্বাচনের আগে সোমবার ছিল অর্জুন সিং-এর অ্যাসিড টেস্ট। সদ্য বিজেপিতে যোগ দেওয়া এই নেতার বিরুদ্ধে এদিন অনাস্থা প্রস্তাব আনে তৃণমূল। পুরসভার আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

ভাটপাড়া পুরসভায় কাউন্সিলর ছিলেন ৩৫ জন। তবে একজনের মৃত্যু হওয়ায় সংখ্যাটা বর্তমানে ৩৪। গোপন ব্যালটে অর্জুনের পক্ষে এদিন ভোট দেন ১১ জন কাউন্সিলর। পুরসভার উপপ্রধানের পক্ষে পড়ে ২২টি ভোট। আস্থা ভোটে হেরে যাওয়ার পর এলাকায় তুমুল উত্তেজনা সৃষ্টি হয়। বিক্ষোভ দেখাতে শুরু করেন অর্জুন সিং স্বয়ং। স্লোগান দিতে দিতে পুলিশ নিরাপত্তায় পুরসভা থেকে বেরিয়ে যান তিনি। বলেন, বেআইনিভাবে তাঁকে ক্ষমতাচ্যুত করা হয়েছে। তাঁর সঙ্গে বিক্ষোভে যোগ দেন তাঁর সমর্থক ও বিজেপির সমর্থকরা। পাল্টা বিক্ষোভ দেখাতে শুরু করেন তৃণমূল সমর্থকরাও।

আপাতত উপপ্রধান পুরসভার দায়িত্ব সামলাবেন। জেলাশাসকের কাছে আবেদন জানিয়ে কাউন্সিলররা পরবর্তী প্রধান বেছে নেবেন বলে জানানো হয়। নতুন পুর প্রধান নির্বাচন ১৫ দিনের মধ্যে হবে।