নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা: অসমে এনআরসির মাধ্যমে বাঙালির জাতি সত্তা কেড়ে নেওয়া হচ্ছে। কলকাতা না জাগলে রক্ষা নেই। এমনটাই মনে করছেন বাঙালি নেতারা। শনিবার ধর্মতলায় এনআরসির নামে আসামকে বাঙালি শূন্য করার প্রতিবাদে সভা করে আমরা বাঙালি নামে একটা সংগঠন। সেই সভায় বিভিন্ন রাজ্যের বাঙালি প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
সভার আগে শ্রদ্ধানন্দ পার্ক ও হাওড়া থেকে মিছিল হয়। বক্তব্য রাখেন আমরা বাঙালী কেন্দ্রীয় কমিটির সচিব বকুল চন্দ্র রায়, প্রাক্তন সচিব শঙ্কর গাঙ্গুলী, অসম থেকে আসা বিশিষ্ট আইনজীবী নজরুল ইসলাম, উদ্বাস্তু নেতা সাধন পুরকায়স্থ প্রমুখ। নজরুল ইসলাম বলেন, অসমে বর্তমান বাঙালীদের উপর যে নির্যাতন হচ্ছে তা মিডিয়াতেও আসেনা। সরকারি মদতে বাঙালিদের হেও করা হচ্ছে।
সাধন পুরকায়স্থ বলেন, আসামে আন্দোলন করার উপায় নেই। আন্দোলন। করলেই মামলা হবে। কলকাতার মানুষকে তাই অসমের পাশে দাঁড়াতে হবে। বকুল চন্দ্র বলেন, অসমীয়ারা বহিরাগত, বাঙালিরাই আদি বাসিন্দা। মায়ানমারের তৎকালীন বহিরাগতরা যাদের বিপদে আশ্রয় দিয়ে আজ অসমীয়া জাত গড়ে উঠেছে তারা নাকি ভারতীয় আর ভারতের স্বাধীনতার এদেশের শিক্ষা সংস্কৃতির কাণ্ডারী আর বাঙালীরা নাকি ভারতীয় নয়। অথচ দেশের স্বাধীনতা বাঙালিরায় রক্ষা করেছে।