নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা: দুর্গাপূজা বাকি রয়েছে হাতে গোনা আর মাত্র কয়েকটা দিন। ইতিমধ্যেই শহরের বিভিন্ন জায়গায় শুরু হয়েছে পুজোর শপিং। কলকাতা নিউমার্কেটেও তাই ব্যস্ততা বেড়েছে। শনি এবং রবি এই দুই দিন বাড়তি ভীর হচ্ছে এসপ্ল্যানেড মেট্রো স্টেশনে। একইসঙ্গে শ্যামবাজার মেট্রো স্টেশনে অতিরিক্ত ভিড়ের ছবি লক্ষ্য করা যাচ্ছে। তাই অতিরিক্ত ভিড়ের কথা মাথায় রেখে যাত্রীদের সুবিধার জন্য বাড়তি মেট্রো চালানোর পরিকল্পনা নিল মেট্রো রেল কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তি জারি করে এই বিষয়ে জানিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ। মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রানী বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আগামী ৩১ অগাস্ট থেকে প্রতি শনিবার ২৮৪ টি করে মেট্রো চলবে।

বর্তমানে প্রতি শনিবার ২৩৬ টি করে মেট্রো চলে। শনিবারের সঙ্গে রবিবারেও বাড়ানো হয়েছে মেট্রোর সংখ্যা।১২৪ টির পরিবর্তে সেপ্টেম্বরের প্রথম দুই রবিবার ১৫৪টি করে, পরবর্তী দুই সপ্তাহে ১৮২ টি করে মেট্রো চালানোর পরিকল্পনা আছে মেট্রো আধিকারিকদের।

একই সঙ্গে মেট্রো কর্তারা জানিয়েছেন, পুজোর আগের শেষ রবিবার ২০৮টি মেট্রো চালানোর পরিকল্পনা আছে তাদের। কেবল মাত্র পুজো সপিংয়ের জন্য নয়, পুজোর সময় যাতে মেট্রো যাত্রীদের কোন সমস্যা না হয় তার এই বারের পুজোতে অন্য বারের থেকে বেশি মেট্রো চালাবে কলকাতা মেট্রো।