কিবরিয়া আনসারী, টিডিএন বাংলা, ডোমকল: বিজেপিকে আটকাতে না পারলে বাংলা শেষ হয়ে যাবে। নজরুল ইসলাম, রবীন্দ্রনাথ, মিথ্যা হয়ে যাবে। এক বৃন্তে দুইটি কুসুম হিন্দু মুসলমান, হিন্দু তাহার নয়ন মনী মুসলিম তাহার প্রান। নজরুলের কথা মিথ্যা হয়ে যাবে। রানীনগরে নির্বাচনী জনসভায় এমনই মন্তব্য করলেন পুর ও নগর উন্নয়ন মন্ত্রী হিরহাদ হাকিম।

শনিবার মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী আবু তাহের খাঁনের সমর্থনে নির্বাচনি জনসভায় মুর্শিদাবাদের রানীনগর ২ ব্লকে এসেছিলেন কলকাতার মেয়র তথা পুর ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, মমতা বন্দোপাধ্যায় দূর্বল হলে, কংগ্রেস সিপিএমের ক্ষমতা নেই বিজেপিকে আটকানোর। তাহলে কেনো কংগ্রেস, সিপিএম মমতার বিরোধিতা করছে। কারণ পরোক্ষভাবে বিজেপিকে মদত দিচ্ছে কংগ্রেস আর সিপিএম। এতে মমতা বন্দোপাধ্যায়ের কোনো ক্ষতি হবে না। কিন্তু বাংলায় বিজেপি এসে গেলে ক্ষতি হবে আমাদের।

এদিনের জনসভায় অধীর চৌধুরীকে কটাক্ষ করতে ছাড়েনি মন্ত্রী। তিনি বলেন, অধীক বাবুকে জেতাতে আরএসএস পিছন থেকে ব্যাট করছে। অধীর চৌধুরী হটাও, দালাল হটাও দেশ বাঁচাও।

দুঃখ প্রকাশ করে ফিরহাদ বাবু বলেন, প্রাক্তন রাষ্ট্রপতি প্রনব বাবুকে প্রচুর সন্মান করতাম। যেদিন দেখলাম আরএসএসের সভায় প্রনব বাবু গিয়েছেন সেদিন মনটা ভেঙে চুরমার হয়ে গিয়েছে। চেঁচিয়ে চেঁচিয়ে বলেছি প্রনব মুখার্জি জিন্দাবাদ। আর আজ আরএসএসের সভায় গিয়ে নিজের অস্তিত্ব বিলিয়ে দিল। নিজের ছেলে ও অধীর চৌধুরীকে আরএসএসের দিকে লেলিয়ে দিল। এত দুঃখ জীবনে পায়নি।

এদিনের নির্বাচনি জনসভায় উপস্থিত ছিলেন, পুর ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, প্রার্থী আবু তাহের খাঁন, জলঙ্গীর বিধায়ক আব্দুর রাজ্জাক, তৃণমূলের জেলা সহ-সভাপতি অশোক দাস, রানীনগর ২ ব্লক সভাপতি শাহ আলম সরকার প্রমুখরা।