হাবিব মণ্ডল, টিডিএন বাংলা, জয়নগর : শহর থেকে গ্রাম রাজ্যের সর্বত্র এখন এটিএম পরিষেবা চালু হয়েছে, এ খুবই ভালো কথা। ফলে ব্যঙ্ক গুলির নিজস্ব চাপ কমেছে, গ্রাহকদের দীর্ঘক্ষণ লম্বা লাইনে দাঁড়িয়ে থাকার ঝক্কিও কিছুটা অবনমিত আবার প্রযোজনে যখন তখন এটিএম থেকে টাকা তুলে নেওয়া যাচ্ছে।

 

 

দক্ষিণ ২৪ পরগনা-র জয়নগর থানার অর্ন্তগত মুসলিম অধিষ্যুত বৃহৎ অঞ্চল ‘পদ্মেরহাট’। এখানে সরকারি হাসপাতাল থাকায় প্রতিদিন দূরবর্তী অনেক অঞ্চল থেকে বহু মানুষ চিকিৎসার জন্যে আসেন। উদ্বেগের কথা রোগীদের প্রয়োজনীয় ওষুধপত্র কেনার জন্যে নগদ না থাকলে দু’কিলোমিটার পথ গিয়ে এটিএম থেকে টাকা তুলতে হয়, যা সময় সাপেক্ষ ও কষ্টকর। আপতকালীন সময়ে টাকার প্রযোজন হলে স্থানীয় মানুষজনদেরও একই দুর্ভোগ পোহাতে হয়।

এই গুরুত্বপূর্ণ বিষয়টি মাথায় রেখে বছর দুই পূর্বে হাসপাতাল সংলগ্ন একটি এটিএম মেশিন বসানো হয়েছিল কিন্তু কয়েক মাস পরে যান্ত্রিক সমস্যায় অচল হয়ে গেলে তা মেরামত হয়নি এবং কিছু দিনের মধ্যে যন্ত্রটা কর্তৃপক্ষ তুলে নিয়ে চলে যায়।

‘পদ্মেরহাট’ হাসপাতালের সন্নিকটে কোনো এটিএম না থাকায় রোগী, রোগী পরিজন সহ এলাকাবাসীদের দুর্ভোগের শেষ নেই। দূর থেকে আগত রোগী, রোগী পরিজন, ডাক্তার, নার্স ও স্থানীয় মানুষদের বৃহত্তর স্বার্থে ‘পদ্মেরহাট’ হাসপাতাল সন্নিকটে এটিএম পরিষেবা চালু করা অত্যন্ত জরুরি হয়ে পড়েছে।