টিডিএন বাংলা ডেস্ক: জনবিরোধী ও স্বৈরাচারী বি জে পি সরকারের বিরুদ্ধে আগামী ১০ই সেপ্টেম্বর দেশজুড়ে যে হরতালের আহবান করা হয়েছে তাকে সমর্থন করে পশ্চিমবঙ্গে সর্বত্র সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সাধারণ ধর্মঘট ও হরতাল সফল করতে রাজ্যবাসীর কাছে আবেদন জানিয়েছে এরাজ্যের বামপন্থী ও বামসহযোগী দলসমূহ।

শুক্রবার এই দলগুলির পক্ষে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু একটি প্রেস বিবৃতি দিয়ে বলেছেন, সোমবার সারা দেশে হরতালের যে আহবান জানানো হয়েছে রাজ্যের বামপন্থী ও বামসহযোগী দলসমূহ তাকে কার্যকরী করার জন্য পশ্চিমবাংলার জনগণের কাছে আবেদন জানাচ্ছে। এদিনই সি পি আই (এম)-র রাজ্য সম্পাদক সূর্য মিশ্র একটি সাংবাদিক বৈঠক করে বলেছেন, শ্রমিক কৃষক মধ্যবিত্ত যারাই আক্রান্ত, যারাই দেশের স্বনির্ভরতা চান, সেই সব দেশপ্রেমিক মানুষকে আমরা হরতালে সামিল হওয়ার জন্য আবেদন করছি।

জীবন-জীবিকা, ধর্মনিরপেক্ষতা ও গণতন্ত্রের ওপর আক্রমণ ও অঘোষিত জরুরী অবস্থার বিরুদ্ধে সব মানুষকে শান্তিপূর্ণভাবে সামিল হওয়ার জন্য বলছি। মিশ্র বলেছেন, দিল্লিতে বিপুল সাফল্যের সঙ্গে শ্রমিক কৃষক সংঘর্ষ যাত্রার কর্মসূচী পালিত হয়েছে। দিল্লি স্তব্ধ করে নজিরবিহীন এই কর্মসূচীতে পশ্চিমবঙ্গ থেকে ২৫হাজার মানুষ অংশ নিয়েছেন। এই প্রেক্ষাপটে আমরা বামদলগুলির পক্ষ থেকে হরতালের আহবান করেছি। পশ্চিমবঙ্গের শাসকদল ও মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে মিশ্র বলেছেন, আপনি যদি সত্যিই ফেডারেল ফ্রন্টের কথা বলে থাকেন, কেন্দ্রের বিরুদ্ধে যা বলেন তা যদি সত্যিই সদিচ্ছা নিয়ে বলে থাকেন তাহলে কেন্দ্রের নীতির বিরুদ্ধে এই হরতালে আপনারাও যোগ দিন। দ্বিচারিতা করলে কিন্তু মানুষের কাছে আপনাদের অবস্থান প্রমাণিত হয়ে যাবে।