নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, কলকাতা : লোকসভা নির্বাচণের প্রার্থী তালিকার ক্ষেত্রে চুড়ান্ত সিদ্ধান্ত নিতে পারবেন বিজেপির রাজ্য সভাপতি। বিজেপির নির্বাচণ কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হল। শুক্রবার রাতে নির্বাচণ কমিটির বৈঠক শেষে এই কথা জানান বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

তিনি বলেন, নির্বাচণ কমিটির বৈঠকে লোকসভা নির্বাচণের প্রার্থী তালিকার ক্ষেত্রে সমস্ত অধিকার দেওয়া হল আমার হাতে। এই তালিকা তৈরি করে কেন্দ্রীয় নির্বাচণ সংসদীয় কমিটির হাতে তুলে দেওয়া হবে বলেও জানান দিলীপ।

দিলীপ বাবু জানান, লোকসভা নির্বাচণের জন্য প্রায় ৩৫০ টি আবেদন জমা পড়েছে। এই তালিকায় থেকে যোগ্য ব্যক্তির নাম বিবেচনা করে দিল্লিতে পাঠানো হবে। প্রতিটি লোকসভা কেন্দ্রের জন্য কমপক্ষে ৩-৪ জন এর নাম দিল্লিতে পাঠানো হবে। বিজেপির সাংগঠনিক কার্যকর্তাদের অনেক আগেই বলা হয়েছিল। আপনারা প্রার্থীর জন্য আবেদন করতে হবে না। দল যদি কাউকে বিবেচনা করে তাকে প্রার্থী করা হবে। নির্বাচণ কমিটির বৈঠকে আজ সিদ্ধান্ত হয়। জেতার সম্ভবনা যে কেন্দ্রে সব থেকে তাকে সেই কেন্দ্রে প্রার্থী করা হবে

রাজ্য দপ্তরের বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক অরবিন্দ মেনন, বিজেপির নির্বাচণ কমিটির আহ্বাক মুকুল রায়, বিজেপির সাধারণ সম্পাদক সংগঠন লকেট চট্টোপাধ্যায় সহ অন্যান্য শীর্ষস্থানীয় নেতৃবর্গ।