সামাউল্লাহ মল্লিক, টিডিএন বাংলা, রাজারহাট : ভ্রাতৃত্ব সুদৃঢ় হোক রক্তের বন্ধনে – এই শিরোনামে এসআইও গোপালপুর ইউনিটের পরিচালনায় গোপালপুর মোহনা কমিউনিটি সেন্টারে আজ স্বেচ্ছায় রক্তদান ও বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়। সম্প্রীতির নজির গড়ে এই রক্তদান শিবিরে এলাকার হিন্দু ও মুসলিম সম্প্রদায়ের মানুষ রক্তদান করতে এসেছিলেন। এদিন রক্তদানের পাশাপাশি বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবিরেরও আয়োজন করা হয়েছিল।

স্টুডেন্টস ইসলামিক অর্গাইনাইজে অফ ইন্ডিয়ার গোপালপুর শাখা সভাপতি আমিরুল মোমেনিন জানান, বিগত কয়েক বছর ধরেই এই রক্তদান শিবিরের আয়োজন করা হচ্ছে। এই বছর নতুন করে চক্ষু পরীক্ষা শিবিরের ব্যবস্থা করা হয়েছিল। তাঁর কথায়, এসআইও শিক্ষা আন্দোলনের পাশাপাশি সামাজিক কাজেও অংশ নিয়ে থাকে। তারই অংশ হিসেবে এই রক্তদান ও বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়েছে।

এদিনের রক্তদান শিবিরে হিন্দু-মুসলিম মিলিয়ে প্রায় ১০০ জনের অধিক মানুষ রক্তদান করেন। সংগঠনের পক্ষ থেকে রক্তদাতাদের হাতে উপহার হিসেবে তুলে দেওয়া হয় মিষ্টি, গোলাপ ফুল ইত্যাদি। রক্তদাতা চন্দন মন্ডল নিজের অনুভূতি জানাতে গিয়ে বলেন, ‘দেশজুড়ে যখন হিন্দু-মুসলিমের মাঝে বিভেদ তৈরি হচ্ছে, সেখানে সম্প্রীতির এই  রক্তদান শিবিরে রক্ত দেওয়াটা আমার কাছে বড় পাওনা।’ এদিনের চক্ষু পরীক্ষা শিবিরেও মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো।

এই রক্তদান ও বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবিরে উপস্থিত ছিলেন এসআইও গোপালপুর শাখার সেক্রেটারি উমর আলী, গোপালপুর মসজিদ কমিটির ভাইস প্রেসিডেন্ট আব্দুর রউফ ও সেক্রেটারি শাহজাহান শাহ, জামায়াতে ইসলামী পশ্চিমবঙ্গ শাখার সোশ্যাল উইংশ সেক্রেটারি জুলফিকার আলী গাজী, ইমাম মৌলানা সাহার আলী, সলুয়া স্পোর্টিং ক্লাবের সেক্রেটারি শামসুদ্দিন আহমেদ, এসআইও উত্তর ২৪ পরগনা জেলা সংগঠক ইমরান আলী, ক্যাম্পাস সেক্রেটারি শেখ আমিন ও জনসংযোগ সেক্রেটারি মুস্তাফিজুর রহমান প্রমুখ।