নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, কলকাতা: ভ্রাতৃত্বের বন্ধন সুদৃঢ় করার ডাক দিয়ে মিলিতভাবে রক্তদান শিবিরের আয়োজন করল দেশের অন্যতম ইসলামী সংগঠন জামায়াতে ইসলামী হিন্দ ও ছাত্র সংগঠন এসআইও। উত্তর ২৪ পরগনার বেড়াবেড়ি ও রাইগ্যাছি শাখা যৌথভাবে এক রক্তদান শিবিরের আয়োজন করে। রবিবার এই শিবির থেকেই সমগ্র দেশবাসীকে বিভেদের বিরুদ্ধে লড়াইয়ের ডাক দেয় সংগঠনের নেতৃবৃন্দ।

এদিন রাইগ্যাছি অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে ৫০ জন সহৃদয় ব্যক্তি রক্তদান করেন। উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামী হিন্দের উত্তর ২৪ পরগণা জেলা সভাপতি মহঃ রফিকুল ইসলাম, রাজ্য ট্রেড ও বিজনেস সম্পাদক মাহাবুব আলি, এস আই ও উত্তর ২৪ পরগণা জেলা জনসংযোগ ও মিডিয়া সেক্রেটারি মুনীর হোসেন, জি আই ও রাজ্য সভাপতি পারমিতা পারভিন ও সংগঠনের অন‍্যান‍্য নেতৃবৃন্দ।

প্রসঙ্গক্রমে, জামায়াতে ইসলামী হিন্দের ” মানবতার মুক্তিদুত হজরত মহঃ (সাঃ) ” শীর্ষক পক্ষ পালন কে সামনে রেখে খুদে শিশুদের নিয়ে একটি প্রভাত ফেরীর আয়োজন করা হয় যার মাধ্যমে সর্বোত্তম অনুকরণীয় আর্দশ হিসাবে হজরত মহঃ (সাঃ) কে অনুসরণ করার আহবান জানানো হয়।

উল্লেখ্য, অন‍্যদিকে একই দিনে একই বার্তা নিয়ে এস আই ও গোয়ালপোতা ইউনিট বনবিবিতলা তে রক্তদান শিবিরের আয়োজন করে যেখানে প্রায় ৬০ জন রক্ত দান করেন। উক্ত প্রোগ্রামে উপস্থিত ছিলেন এস আই ও উত্তর ২৪ পরগণা জেলা সাংগঠনিক সম্পাদক কামানুর জামান, হাড়োয়া ব্লক সভাপতি শরিফ উদ্দিন মিদ্দা, ব্লক সেক্রেটারি ফরহাদ উদ্দিন আমিন, জামায়াতে ইসলামী হিন্দ গোয়ালপোতা অঞ্চলের সভাপতি আজগার আলি এবং আরও অনেকে। সন্ধ্যায় আকর্ষনীয় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সুস্থ সংস্কৃতির প্রচার ও প্রসারে সংগঠনটির সাংস্কৃতিক অঙ্গন তামাদ্দুন শিল্পী গোষ্ঠী এ বিষয়ে বিশেষ ভুমিকা পালন করে।