প্রশান্ত দাস, টিডিএন বাংলা, মালদা : বিএসএফের গোয়েন্দা শাখার কাছে খবর আসে বেশ কয়েকজন পাচারকারী ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায়  কচ্ছের হাড় পাচার করতে এসেছে। মঙ্গলবার দুপুরে মালদার বৈষ্ণবনগর এলাকায় ৩৪ নম্বর জাতীয় সড়কে টোলপ্লাজার কাছে একটি সরকারি পাশে অভিযান চালায়  বিএসএফ। সেখান থেকে তিন পাচারকারীকে আটক করে।  

বিএসএফ তাদের কাছ থেকে উদ্ধার করে প্রায় ৬০ কেজি কচ্ছপের হাড় কয়েকটি ব্যাগে রাখা ছিল সঙ্গে সঙ্গে তাদের আটক করা  হয়। প্রত্যেকের বাড়ি উত্তরপ্রদেশে।  তাদেরকে জিজ্ঞাসাবাদ করে বিএসএফের গোয়েন্দা শাখা জানতে পারে আরও এক পাচারকারী রয়েছে ভারত বাংলাদেশ সীমান্তবর্তী কালিয়াচকের শশানি এলাকায়। এরপর বিএসএফের গোয়েন্দা শাখা ও ২৪ নম্বর ব্যাটেলিয়নের জাওয়ানরা শশানি এলাকায় বুদ্ধু মিয়া নামে এক ব্যক্তির বাড়িতে তল্লাশি চালায়।

সেখান থেকে উদ্ধার হয়  ৪১ কেজি কচ্ছপের হাড়। চারজনকে আটক করে বিএসএফ এর গোয়েন্দা শাখা এরপর ধৃতদের জিজ্ঞাসাবাদ করে তুলে দেওয়া হয় পুলিশের হাতে । এই গোটা অভিযানে বিএসএফের সাথে ছিল বনদপ্তর।  মোট ১০১ কেজি কচ্ছপ উদ্ধার হয়েছে। বিএসএফের পক্ষ থেকে প্রেস রিলিজে গোটা বিষয়টি জানানো হয়েছে।  বিএসএফ সুত্রে খবর এগুলো বাংলাদেশে পাচার করা হয়।  আর সেই হাড়ের গুঁড়ো দিয়ে বাংলাদেশের তৈরি হয় এক ধরনের সিরাপ । যা যৌন উত্তেজনা বাড়ানোর কাজে লাগে ।