নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, বসিরহাট : উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাট থানার অন্তর্গত ঘোড়ারাস গ্রামে অনুষ্ঠিত হলো শিক্ষা সচেতনতা শিবির। শিক্ষক আহম্মদ সালাফির সভাপতিত্বে ও মাদ্রাসার ছাত্র হাফেজ রায়হানের ক্বেরাতের মাধ্যমে আলোচনা সভা শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জমিয়তে আহলে হাদীস পশ্চিমবাংলার সম্পাদক আলমগীর সরদার। তিনি তার বক্তব্যে বলেন, পৃথিবীতে দ্বিতীয় কোনো রাষ্ট্রনায়ক পাওয়া যাবেনা যিনি রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ কারীকে লেখাপড়ার বিনিময়ে ছেড়ে দিয়েছেন, যা একমাত্র আমাদের রসূলের সে আদর্শ ছিলো। তিনি আরও বলেন, ক্বুরানের প্রথম আয়াত অবতীর্ণ হয় পড়ো শব্দের মাধ্যমে, অথচ আজ আমরাই সবচেয়ে শিক্ষায় পিছিয়ে। তিনি আরো বলেন, আজকের সমাজে কোন স্কুল কলেজে আদর্শ শিক্ষা দেওয়া হয় না, যার জন্য আদর্শ সমাজ গঠন হচ্ছে না। আলোচনা রাখেন শাইখ গোলাম মালিক, তিনি তার বক্তব্যে ইসলামে তাওহীদের গুরুত্ব কত, এ বিষয়ে সহজ সরল প্রাঞ্জল ভাষায় আলোচনা রাখেন, তিনি আরও বলেন সমাজে সমস্যার মূলেই আছে তাওহীদ বর্জন ও শিরকের প্রতিপালন। তিনি সবাইকে শিরিক মুক্ত সমাজ গড়ার আহবান জানান।  মাদ্রাসার প্ৰধান শিক্ষক আব্দুল হামিদ ফাইজী মাদ্রাসা শিক্ষা বিষয়ে অত্যান্ত গুরুত্বপুর্ণ  আলোচনা করেন। তিনি মাদ্রাসার আর্থিক কাঠামো তুলে ধরে সবাইকে আর্থিক বিষয়ে এগিয়ে আসার আহবান জানান।

এছাড়াও আলোচনা রাখেন অত্র মাদ্রাসার শিক্ষক মারজিউল হক, গোলাম আকবর, হাফেজ সামসু রহমান, ইদ্রিস রহমানি, হাবিবুর রহমান, আব্দুস সবুর, ইমাম নসিবুদ্দিন, শিক্ষক জিয়ারুল ইসলাম প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন মাদ্রাসার প্রাক্তন শিক্ষক আবুল বাশার।