নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা : বিপন্ন মানবতার পাশে দাঁড়াতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার ডাক দিলো ইয়ুথ ইসলামিক অ্যাসোসিয়েশন। ছাত্র যুব সংগঠন ইয়ুথস ইসলামিক অ্যাসোসিয়েশন মানবতা কে মুক্তির পথের দিশা দেখাতে গোটা দেশে একটি প্রচার অভিযানের আয়োজন করে। “নিরাশ হয়োনা, নিশ্চয় আল্লাহ আমাদের সাথে আছেন” কুরআনের এই বিষয় কে সামনে রেখে এক মাস ব্যাপী প্রচার অভিযান চালানোর শেষ দিম অর্থাৎ আজ ১৫ অক্টোবর কলকাতার  মুসলিম ইনস্টিটিউট হলে রাজ্য কনভেনশন করলো সংগঠনটি। কনভেনশনে উদ্বোধনী ভাষন দেন ক্যাম্পেন কনভেনর মহম্মদ রফিকুল ইসলাম।তিনি তাঁর বক্তব্যে প্রচার অভিযান ও কনভেনশনের লক্ষ্য উদ্দেশ্য তুলে ধরেন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ফেডারেশন অফ ইসলামিক ইয়ুথ অর্গানাইজেশন এর জাতীয় কনভেনর ডঃ ওয়াজিহ-উল কামার। তিনি তাঁর বক্তব্যে জাতীয় ও আন্তর্জাতিক পরিস্থিতির উপর অলোক পাত করে বলেন, বর্তমানে দেশে মুসলিম,দলিত ও অন্যান্য নিম্ন বর্ণের মানুষের উপর পরিকল্পিতভাবে আক্রমণ করে হচ্ছে।এ ই প্রেক্ষাপটে বিপন্ন মানবতার পাশে দাঁড়াতে দেশের সকল শুভ বুদ্ধি সম্পন্ন মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে। দেশের ছাত্র-যুবদের গুরুদায়িত্ব পালন করতে হবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। তিনি আরো জানান পরিস্থিতি যেমনই হোক মুসলমান ইসলাম ও ইসলামী আদর্শ কোন মতেই পরিত্যাগ করতে পারে না। দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার জন্য তিনি জাতিধর্ম নির্বিশেষে সকলকেই ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

      সভায় বক্তব্য রাখেন বিশ্বকোষ পরিষদের  সম্পাদক পার্থ সেন গুপ্ত। তিনিও যেকোন অন্যায় অত্যাচারের বিরুদ্ধে প্রবল প্রতিবাদ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।গোরক্ষার নামে ১৭বছরের কিশোর জুনায়েদের হত্যার তীব্র প্রতিবাদও করেন তিনি। নতুন গতি পত্রিকার সম্পাদক এমদাদুল হক নুর বলেন, মুসলিম দের মধ্যে একটি বুদ্ধিজীবী গোষ্ঠী গড়ে তুলতে হবে। যারা মুসলিম তথা ইসলামের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে তার যুক্তিপূর্ণ ও তথ্য সমৃদ্ধ জবাব দিতে হবে।

বিশিষ্ট লেখক আবু রিদা মুসলিম পার্সনাল ল’এর উপর কেন্দ্রীয় সরকারের হস্তক্ষেপের তীব্র নিন্দা করে সামগ্রিক ভাবে ভারতীয় নারীদের সামাজিক সুরক্ষা প্রদান করার আহবান জানান। কালিয়াচক কলেজের অধ্যক্ষ ড. নজিবর রহমান তাঁর বক্তব্যে বলেন, মুসলমান দের আধুনিক শিক্ষার সঙ্গে ইসলামী শিক্ষা ও অর্জন করতে হবে। হতাশ না হয়ে বুদ্ধি মত্তার সঙ্গে আল্লাহর উপর নির্ভর করে পরিস্থিতির মোকাবেলা করতে হবে।

     এদিনের কনভেনশনে বক্তব্য রাখেন দেওয়ান আব্দুল গনি কলেজের অধ্যাপক তথা সমাজসেবী ড. মহম্মদ ইসমাইল, সংগঠনের রাজ্য সভাপতি বাহারুল ইসলাম, সম্পাদক মহম্মদ আলী হাসান সরকার, আমানত ফাউন্ডেশনের চেয়ারম্যান শাহ আলম,শিক্ষক রমজান আলী ছাড়াও বহু বিশিষ্ট জন।