নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, কলকাতা: তৃণমূল কংগ্রেসের সংগঠন ভেঙে পড়েছে বলে বারবার অভিযোগ উঠছে। লোকসভা নির্বাচনের ফলাফলের পর সেই অভিযোগ আরো জোরালো হয়েছে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে দলের ভেঙে পড়া সংগঠন মজবুত করাই এখন অন্যতম লক্ষ্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। সে কারণে বৃহস্পতিবার দলীয় বৈঠকে বিধায়কদের সংগঠন মজবুত করার বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মানুষের সঙ্গে বেশি সময় কাটানোর পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী। একই সঙ্গে দলীয় দপ্তরে মাসে অন্তত সাত দিন বসারও পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

একই সঙ্গে সংগঠন মজবুত করার জন্য দলের সক্রিয় কর্মীদের তুলে আনার পরিকল্পনা নিয়েছেন তিনি। প্রতিটি বিধায়ককে নির্দেশ দিয়েছেন অন্তত চারজন করে সক্রিয় কর্মীর নাম দলীয় দপ্তরে পাঠানোর জন্য। এই চারজনের মধ্যে একজন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে দক্ষ হওয়া চাই। অর্থাৎ এখানেই পরিষ্কার ভেঙে পড়া সংগঠন মজবুত করার পরিকল্পনা রয়েছে তার। একই সঙ্গে বিজেপির আইটি সেল এর সঙ্গে পাল্লা দিতে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে দলের ভীত আরও মজবুত করতে চাইছেন মুখ্যমন্ত্রী।

অর্থাৎ এই দিনের বৈঠকে মুখ্যমন্ত্রীর বার্তা থেকে পরিষ্কার আগামী দিনে সোশ্যাল সাইটে বিজেপিকে পাল্লা দিতে প্রস্তুত তৃণমূল। যদিও আগেই দলনেত্রী জানিয়েছিলেন কোন রকম কুৎসা অপপ্রচার নয়, সঠিক তথ্য তুলে ধরে সোশ্যাল সাইটে লড়াই করতে হবে বিজেপির সঙ্গে।