নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, বীরভূম: ধর্ষণ একটি সামাজিক ব্যাধি। অবিলম্বে সমাজ থেকে তা নির্মূল করতে হবে। হায়দ্রাবাদ গণধর্ষণকাণ্ডে অভিযুক্তদের অবিলম্বে মৃত্যুদণ্ড দিতে হবে এই দাবিতে পথে নামলেন কলেজ পড়ুয়ারা। প্ল্যাকার্ড লেখা ‘শাস্তি নয়, ফাঁসি চাই’, ও হাতে ফুল নিয়ে বৃহস্পতিবার বীরভূম জেলার সিউড়িতে মৌন মিছিল হল।

বীরভূম মহাবিদ্যালয় কলেজের ছাত্রছাত্রীদের উদ্যোগে এবং কলেজ কর্তৃপক্ষের সহযোগীতায় এমনভাবেই মিছিল করা হল। মিছিলে উপস্থিত ছিলেন কলজের অধ্যক্ষ পার্থসারথি মুখোপাধ্যায়-সহ অন্যান্য অধ্যাপক-অধ্যাপিকা ও পড়ুয়ারা এবং স্থানীয় তৃণমুল কংগ্রেসের নেতৃত্বরা।

হায়দারাবাদে পশু চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় দেশজুড়েই প্রতিনাদের ঝড় উঠেছে। সেই ঘটনার প্রতিবাদে মৌন মিছিল করলেন বীরভূম মহাবিদ্যালয় কলেজের অধ্যক্ষ থেকে পড়ুয়া সকলেই। মিছিল কলেজ থেকে বাজারপাড়া হয়ে মসজিদ মোড় হয়ে জেলা প্রশাসনের দফতরের কাছে থাকা শহীদ বেদির ওখানে যায়। সেখানে শহীদ বেদিতে মৃতার আত্মার শান্তি কামনায় ফুল দেওয়া হয়।

কলেজের অধ্যক্ষ পার্থসারথি মুখোপাধ্যায় বলেন, “এই সামাজিক ব্যাধি থেকে অবিলম্বে সমাজকে মুক্ত করতে হবে। এই ধরনের ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদ সমাজের সমস্ত স্তরেই করা উচিত, কারন নারী সুরক্ষার খুবই প্রয়োজন। আমরা কেবল একটাই দাবি জানিয়েছে যে, দোষীদের দ্রুত ফাঁসি দেওয়া হোক।”