নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা: ৬ ডিসেম্বর বাবরি ধ্বংসের অপরাধীদের শাস্তির দাবি ও সুবিচারের দাবিতে পথে নামার আহবান জানালো সিপিআই(এম এল) লিবারেশন। এক বিবৃতিতে সি পি আই (এম এল) লিবারেশনের পক্ষ থেকে জানানো হয়,১৯৯২ সালের ৬ ডিসেম্বর বিষাক্ত সাম্প্রদায়িক শক্তির মাধ্যমে বাবরি মসজিদ ধ্বংস ও তার পরবর্তী ঘটনাক্রম ভারতের বহুত্ববাদী ঐক্যের সংস্কৃতিতে এবং গণতান্ত্রিক প্রজাতন্ত্রের ভিত্তিমূলে বড় ধাক্কা। ৯ নভেম্বর সুপ্রিম কোর্ট বাবরি মসজিদের জমির মালিকানায় তার রায় ঘোষণা করে। সুপ্রিম কোর্ট এই রায়ে পরিস্কারভাবে বলেছে যে, বাবরি মসজিদ ধ্বংস করাটা ছিল সম্পূর্ণ বেআইনী ও অপরাধমূলক কাজ। সুপ্রিমকোর্ট অপরাধ বললেও কেন এখনও অপরাধীরা বিচার পাচ্ছে না? প্রশ্ন সিপিআই’য়ের।

সিপিআই(এম এল)এর দাবি, দীর্ঘ ২৭ বছর পেরিয়ে যাওয়ার পরও বাবরি মসজিদ ধ্বংসের অপরাধিদের কোনও সাজা হয়নি। সুপ্রিমকোর্টের রায় অনুযায়ী বাবরি ধ্বংসকারীদের শাস্তি ঘোষণা করা খুবই জরুরি।

উল্লেখ করা যেতে পারে, বাবরি ধংসের বিষয়ক মামলা বর্তমানে লখনৌতে সিবিআই’এর বিশেষ আদালতে শুনানি চলছে। মামলাটি বারবার বন্ধ করার চেষ্টা করা হয়েছে। যদিও বর্তমানে সুপ্রিমকোর্টের হস্তক্ষেপে মামলায় মোট ৪৯ জন আসামি সনাক্ত করে তাদের শুনানি চলছে। এই পরিপ্রেক্ষিতেই সি পি আই (এম এল) লিবারেশন দেশের সমস্ত নাগরিকদের আহবান জানিয়ে বলেন, অবিচারের বিরুদ্ধে সুবিচারের দাবিতে রুখে দাঁড়িয়ে আগামী ৬ ডিসেম্বর ধর্মনিরপেক্ষ মিছিল ও অন্যান্য কর্মসূচী সংগঠিত করার মাধ্যমে সংবিধানে ঘোষিত গণতান্ত্রিক মূল্যবোধকে শক্তিশালী করুন। পাশাপাশি বাবরি মসজিদ ধ্বংসের অপরাধিদের শাস্তি ও ধ্বংসে যুক্ত সাংসদদের অবিলম্বে বরখাস্ত করার দাবিও তুলেন তারা।