নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা: বহুদিন পর প্রদেশ কংগ্রেসের কর্মসূচিতে একসঙ্গে দেখা গেল সোমেন মিত্র এবং অধীর চৌধুরীকে। দিল্লির হিংসার ঘটনার প্রতিবাদে এদিন সুবোধ মল্লিক স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছিল প্রদেশ কংগ্রেস। সেই মিছিলে অংশগ্রহণ করেন কংগ্রেসের সংসদীয় দলনেতা অধীর চৌধুরী, প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র সহ অন্যান্য প্রদেশ কংগ্রেস নেতারা।
এদিন অধীর চৌধুরী অভিযোগ করে বলেন, কেন্দ্রের বিজেপি সরকার দেশের সার্বভৌমত্ব নষ্ট করছে। জাতিতে জাতিতে বিভাজন ঘটিয়ে দেশে সাম্প্রদায়িক দাঙ্গা বাধানোর পথে হাঁটছে। পাশাপাশি কেন্দ্রের বিজেপি সরকার বিরুদ্ধে সরব প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রও। সেই সঙ্গে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকার কড়া সমালোচনা করেন তিনি। ভুবনেশ্বরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বাংলার মুখ্যমন্ত্রীর বৈঠক নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি তিনি। সোমেন মিত্র বলেন, যে মুখ্যমন্ত্রী খুনি বলে আক্রমণ করেন সেই খুনিদের সঙ্গেই বৈঠক করতে গিয়েছেন।
প্রদেশ কংগ্রেস আয়োজিত এদিনের এই কর্মসূচিতে কয়েক হাজার কংগ্রেস কর্মী সমর্থক অংশগ্রহণ করেন। সুবোধ মল্লিক স্কয়ার থেকে মিছিল শুরু হয়ে শেষ হয় ধর্মতলায়। দিল্লির ঘটনার পর কেন্দ্রীয় সরকারের আর একদিনও ক্ষমতায় থাকার অধিকার নেই বলে এদিন অভিযোগ করেন কংগ্রেস নেতারা।