নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা: সোমবার সাড়ম্বরে পালিত হলো ওয়ার্ল্ড ফটোগ্রাফি ডে। প্রতি বছরের মতো এবছরও ডিরোজিও মেমোরিয়াল কলেজে এ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়। আজ কলেজের সাংবাদিকতা ও গণজ্ঞাপন বিভাগ, ইউজিসি স্পন্সরড বি ভোক ডিগ্রি প্রোগ্রাম ও কমিউনিটি কলেজ স্কিমের ফোটোগ্রাফি এন্ড ভিডিও প্রোডাকশন বিভাগ এই অনুষ্ঠানের আয়োজন করে।

গণমাধ্যমে ভিডিওগ্রাফি ও ফটোগ্রাফির প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা করেন বাংলা টাইম এর সিইও রজত রায় চৌধুরী।

বর্তমান বিশ্বে সংবাদপত্র ও অনলাইন মিডিয়া গুলোর তথ্য তুলে ধরে ভিডিও সাংবাদিকতার গুরুত্ব তুলে ধরেন তিনি। পাশাপাশি ফটোগ্রাফির গুরুত্ব নিয়ে আলোচনা করেন অসংখ্য পুরস্কারপ্রাপ্ত দ্যা এসোসিয়েটেড প্রেস (এপি) এর ফটোগ্রাফার বিকাশ দাস। আলোচনা শেষে তিনি শির্ক্ষার্থীদের কাছে পুরস্কারপ্রাপ্ত বিভিন্ন ছবির স্লাইড উপস্থাপন করেন।

অন্যান্যদের পাশাপাশি বক্তব্য রাখেন দ্যা ওয়াল ম্যাগাজিনের প্রতিষ্ঠাতা ও আনন্দবাজার পত্রিকার সাবেক চিফ রিপোর্টার শঙ্খদ্বীপ দাস, ডিরোজিও মেমোরিয়াল কলেজের অধ্যক্ষ ড.দিব্যেন্দু তলাপাত্র, কলেজের বাংলা বিভাগের প্রধান ড. চৈতালি মুখার্জী, অধ্যাপক ড. সৈকত মন্ডল প্রমুখ বিশিষ্টরা। অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে একটি ওয়ার্কশপও করা হয়। যেখানে প্রায় দেড় শতাধিক ছাত্রছাত্রী অংশগ্রহন করেন।