কৌশিক সালুই, টিডিএন বাংলা, বীরভূম : বীরভূমের লাভপুরে বিজেপি নেতার মেয়ে অপহরণের ঘটনায় আদালতে নাটক অব্যাহত। সোমবার ধৃত বিজেপি নেতা এবং আরও দুজনকে বোলপুর আদালতে তোলা হয়। অপহৃতাকে আদালতে হাজির করার সময় দেখা দেয় চূড়ান্ত বিশৃঙ্খলা।

এদিন বোলপুর অতিরিক্ত দায়রা আদালতের বিচারক অরবিন্দ মিশ্রর এজলাসে ঐ বিজেপি নেতার মেয়ে প্রথমা বটব্যাল এর অপহরণের ঘটনার শুনানি শুরু হয়। আদালত কক্ষে সুপ্রভাত বটব্যাল, রাজু বটুক সরকার এবং দীপঙ্কর মণ্ডল কে হাজির করানো হলেও প্রথমাকে জবানবন্দি নেওয়ার জন্য হাজির করানো হয়নি। আর এই ঘটনায় অভিযুক্ত পক্ষের আইনজীবীরা বিচারককে প্রশ্ন তোলেন, যে মেয়েকে নিয়ে এত ঘটনা তাকে কেন জবানবন্দির জন্য হাজির করানো হলো না।

বিচারক তাদের দাবি মেনে নেওয়ার পর পুলিশের তদন্তকারী অফিসার কে অপহৃতাকে জবানবন্দির জন্য হাজির করতে বলেন। পুলিশ বিকেল নাগাদ অপহৃতাকে আদালতে হাজির করে। এই হাজির করার সময় চূড়ান্ত বিশৃংখলা হয় আদালত চত্বরে। গোটা আদালত চত্বর কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছিল। প্রথম দিকে সংবাদমাধ্যমকেও আদালত চত্বরের ঘেঁষতে দেওয়া হয়নি বলে অভিযোগ। অনেক রাত্রি পর্যন্ত ওই তরুণী জবানবন্দি আদালতে হয়। রাত্রি পর্যন্ত বিচারক ধৃতদের হেফাজতের কথা ঘোষণা করেন নি।

প্রসঙ্গত গত ১৪ ফেব্রুয়ারি লাভপুরের নিজের বাড়ি থেকে অপহরণ হন বিজেপি নেতা সুপ্রভাত বটব্যাল এর মেয়ে প্রথমা। ঘটনার পর এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। পুলিশ গত রবিবার দার্জিলিং জেলার নকশালবাড়ি থানা এলাকা থেকে দুজনকে গ্রেপ্তার করে পাশাপাশি মেয়েকে অপহরণ করানোর নাটক করার অভিযোগে বিজেপি নেতাকে গ্রেপ্তার করে। জেলা পুলিশ সুপার শ্যাম সিং জানান, সোমবার দিন অপহরণ কাণ্ডে যে সমস্ত পদক্ষেপ হয়েছে তা সবই আইন মোতাবেক।

Advertisement
mamunschool