নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, মালদা: কাটমানি না দেওয়ায় তৃণমূল পরিচালিত পঞ্চায়েত সমিতির সভাপতিকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলেরই এক বিধায়কের বিরুদ্ধে। রতুয়া থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে। দুর্নীতির বিরুদ্ধে সরব হওয়ায় তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে বলে পাল্টা অভিযোগ বিধায়ক সমর মুখার্জির।

আর এই ঘটনায় চরম অস্বস্তিতে পড়েছে তৃণমূল নেতৃত্ব। বিধায়কের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেবে দল। তবে এর পেছনে যদি ষড়যন্ত্র থাকে তাহলে ষড়যন্ত্রকারীদেরও রেয়াদ করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক শুভময় বসু।

বুধবার তৃণমূল পরিচালিত পঞ্চায়েত সমিতির সভাপতি আবিদা বেগম রতুয়া থানায় দলীয় বিধায়ক মুখার্জির বিরুদ্ধে প্রাণনাশের হুমকি দেওয়ার লিখিত অভিযোগ দায়ের করেন। তিনি বলেন, পঞ্চায়েত সমিতির বিভিন্ন উন্নয়নমূলক কাজের জন্য কাঠমানি দাবি করছিলেন তৃণমূল বিধায়ক সমর মুখার্জি। সেই কাটমানি দিতে অস্বীকার করায় তাকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। যদিও নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন বিধায়ক সমর মুখার্জি। তার দাবি নিয়ে বিভিন্ন দুর্নীতি নিয়ে জেলা শাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন মাস ছয়েক আগে সেই কারণে তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।

দলীয় বিধায়কের বিরুদ্ধে পঞ্চায়েত সমিতির সভাপতির গুরুতর অভিযোগে অস্বস্তিতে জেলা নেতৃত্ব। জেলা সাধারণ সম্পাদক শুভময় বসু বলেন, বিধায়কের বিরুদ্ধে থানায় অভিযোগ হয়েছে পুলিশ তদন্ত করবে। দোষী প্রমাণিত হলে আইন অনুযায়ী ব্যবস্থা হবে। দলও ব্যবস্থা গ্রহণ করবে। কিন্তু বিধায়কের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ প্রমাণিত হলে ষড়যন্ত্রকারীদেরও রেয়াদ করবে না দল।