টিডিএন বাংলা ডেস্ক :  অবশেষে আজ থেকে চালু হল ডানলপ উড়ালপুল। কাজ চলার জন্য উড়ালপুলের নিচে বিটি রোডের ২ টি লেন বন্ধ ছিলও। আজ সেটা পুরোপুরি ভাবে খুলে দেওয়া হল। ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের  বিশেষ নজরদারিতে আপাতত ছোট গাড়ি উড়ালপুলের উপর দিয়ে ছাড়া হচ্ছে। তবে বিশেষ চেকিং-এর ব্যবস্থা করা হয়েছে।

আপাতত উড়ালপুল চালু হলেও, ছোট গাড়ি, হালকা জিনিসপত্র নিয়ে যাওয়ার ক্ষেত্রে অনুমতি দেওয়া হচ্ছে। বড় গাড়ি এখনই যেতে দেওয়া হচ্ছে না। তবে যতটুকু জানা গেছে, এক সপ্তাহের মধ্যে বড় গাড়ি ও বাসও উড়ালপুল দিয়ে যাতায়াত করতে পারবে।

পূর্ত দপ্তর সূত্রে জানা গিয়েছে,  ডানলপ উড়ালপুলের মোট ৮ টি বিয়ারিং এর কাজ চলছিলও। তার মধ্যে ডানলপের রাস্তার নিচে ৫ টি উড়ালপুলের বিয়ারিং কাজ শেষ হয়ে গিয়েছে। আর ৩ টি বিয়ারিং-এরও প্রাথমিক কাজ প্রায় শেষ। তবে উড়ালপুলের বেশকিছু পরীক্ষা এখনো বাকি আছে। ৭ দিনের মধ্যে সেই কাজ সম্পূর্ন হয়ে যাবে বলে আশা করছে পূর্ত দফতর। দ্রুত উড়ালপুল চালু করার উদ্যোগ নিয়েছিল পূর্ত দফতর।

গত ২৪ জানুয়ারি  থেকে ডানলপ উড়ালপুলে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। এমন কী এই উড়ালপুলের নিচেও ২ টি লেন বন্ধ রাখা হয়েছিল। এর ফলে  অফিস টাইমে ডানলপে মোড়ে তীব্র যানজট তৈরি হচ্ছিল।  অফিস যাওয়ার সময় নিত্যযাত্রীদের যানজটের কবলে পড়তে হত। দীর্ঘসময় ট্র্যাফিকে আটকে থাকতে হত তাঁদের। সেই সমস্যা এবার মিটবে বলেই মনে করা হচ্ছে। দুর্ভোগ কমতে পারে এখানকার স্থানীয় বাসিন্দাদের।