নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, কলকাতা : ২৩ দিন ধরে অনশনরত এসএসসি উত্তীর্ণদের দাবি নিয়ে রাজ্যপালের দ্বারস্থ হল ছাত্র সংগঠন ফ্রেটারনিটি মুভমেন্ট অফ ইন্ডিয়া। এসএসসি অনশনকারীদের ব্যাপারে রাজ্য সরকারের উদাসীনতার প্রতিবাদে এবং হবু শিক্ষকদের ন্যায্য দাবি মেনে নেওয়ার আবেদন জানিয়ে এদিন রাজ্যপালকে চিঠি দেন সংগঠনের রাজ্য নেতৃত্ব।

নবম-দ্বাদশ শ্রেণীর এসএসসি উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা দীর্ঘ ২৩ দিন থেকে নিয়োগের দাবিতে অনশন করে যাচ্ছেন কলকাতা প্রেসক্লাবের সামনে।চাকরি প্রার্থীদের অনশনকে সমর্থন করেছে বিভিন্ন রাজনৈতিক, ছাত্র সংগঠন, কবি সাহিত্যিক ও বুদ্ধিজীবীরাও। রাজ্যপালকে দেওয়া ঐ চিঠিতে তারা দাবি জানিয়েছে, রাজ্য সরকার অনশনরত চাকরিপ্রার্থীদের জন্য এখনো পর্যন্ত কোন গঠনমূলক পদক্ষেপ গ্রহণ করেনি। ফলে অনশনকারীদের জীবন দিন দিন গভীর সংকটময় হয়ে উঠছে দিনদিন। এই পরিস্থিতিতে চাকরিপ্রার্থীদের সমস্যা সমাধান করতে অবিলম্বে রাজ্যপালের  হস্তক্ষেপের দাবি করেছে সংগঠনটি।

ফ্রেটারনেটি মুভমেন্টের রাজ্য সভাপতি আরাফাত আলি অনশনরত চাকরিপ্রার্থীদের স্বাস্থের অবনতিতে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি বলেন, অনশনকারীরা গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি হচ্ছেন প্রতিদিন। তারপরেও তৃনমূল সরকার কোন কার্যকর পদক্ষেপ নেয়নি। যা বাংলার শিক্ষিত নাগরিকের জন্য অত্যন্ত ন্যাক্কারজনক।

সংগঠনটির রাজ্য শিক্ষাঙ্গন সম্পাদক আবু তাহের আনসারী বলেন, অনশন শুরুর কয়েকদিন পরেই আমরা ঘটনাস্থলে গিয়েছিলাম। আজ রাজ্যপালকে চিঠি দিলাম। সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত আন্দোলনকারীদের পাশে থাকার কথাও জানিয়েছেন তিনি।